Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০১-১৩-২০১৮

জীবন বাজি রেখে বাঘের মুখ থেকে স্বামীকে বাঁচিয়ে আনলেন স্ত্রী!

তানভীন আহমেদ ফাহাদ


জীবন বাজি রেখে বাঘের মুখ থেকে স্বামীকে বাঁচিয়ে আনলেন স্ত্রী!

সত্যদাসপুর, ১৩ জানুয়ারি- বাংলাদেশের সবচেয়ে বড় ম্যানগ্রভ বন সুন্দরবন। বাংলাদেশ ও ভারত দুই দেশের সীমান্ত অংশ জুড়ে এই বনের অবস্থান। অনেকে বেঁচে থাকার তাগিতে কিংবা জীবিকা আহরোনের জন্য জীবন বাজি রেখে এই বনে প্রবেশ করেন। ফলে কখনো কখনো তাদের লোনা পানির কুমির, বাঘের আক্রমণের শিকার হতে হয়। তবুও খেটে খাওয়া মানুষগুলো প্রতিনিয়তিই জীবন বাজি রেখে সুন্দরবনে যাচ্ছে।

সম্প্রতি বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেলে। সুন্দরবনের বিজুয়াড়া জঙ্গলের পাশে ঠাকুরান নদীর খাঁড়িতে কাঁকড়া ধরছিলেন গৌতম মল্লিক সাথে ছিলেন তার স্ত্রী মীনা ও প্রতিবেশী আরো দুই জন। সকলে মিলে তাদের ৪ জনের দলের ওপর আক্রমণ করে বাঘ। আর বাঘ হলো সুন্দরবনের সবচেয়ে ভয়ানক হিংস্র প্রাণী।

এ সময় বাঘ নিশানা করে গৌতম মল্লিককে। গৌতমকে নিয়ে জঙ্গলের ভিতরে ঢুকে যাওয়ার সময় স্ত্রী মীনাসহ ৩ জন ওই বাঘের পিছু নেন। হাতে থাকা কাঁকড়া ধরার শিক নিয়ে ছুটতে থাকেন তারা। এ সময় গৌতম মল্লিকও বাঘের মুখ থেকে নিজেকে ছাড়িয়ে নেওয়ার জন্য প্রাণপণ চেষ্টা চালান।

স্বামীকে বাঁচাতে এসময় বাঘকে হাতে লোহার শিক দিয়ে মারতে থাকেন মীনা। একসময় শিকের আঘাতে বাঘ শিকার ছেড়ে দিয়ে গভীর জঙ্গলে ঢুকে যায়। পরে থাকা গৌতমের শরীর থেকে প্রচণ্ড রক্ত ঝরতে থাকে।

বাঘের থাবার নখের আঁচড়ে গৌতমের শরীর ক্ষত বিক্ষত হয়ে যায়। এসময় প্রচণ্ড যন্ত্রণায় কাতরাতে থাকে গৌতম। এরপর গৌতমকে নৌকায় করে পাথরপ্রতিমার মাধবনগর ব্লক হাসপাতালে নিয়ে আসা হয়। রাত থেকে অচেতন হয়ে যান তিনি। ভোরে দিকে গৌতমের অবস্থার অবনতি হওয়ায় পরে কলকাতার এসএসকেএম হাসপাতালে রেফার করা হয়।

আরও পড়ুন: ট্রাম্পের ‘বর্ণবাদী মন্তব্য’: জাতিসংঘ সহ বিশ্ব জুড়ে নিন্দার ঝড়

সূত্রে জানা গেছে, গৌতম মল্লিক পাথরপ্রতিমা ভারতের সত্যদাসপুরের বাসিন্দা।

স্ত্রী মীনা বলেন, জঙ্গলের বাঘের আক্রমণে কোনোদিন পড়িনি। অনেক চেষ্টা করে এরপর আমার স্বামীকে ছাড়াতে পেরেছি।

এই বিভাগের সকল সংবাদ পড়তে এখানে ক্লিক করুন

তথ্যসূত্র: বিডি২৪লাইভ
এআর/১৩:২২/১৩ জানুয়ারি

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে