Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০১-১২-২০১৮

অভিবাসন প্রত্যাশীদের ‘নোংরা দেশের লোক’ বললেন ট্রাম্প

অভিবাসন প্রত্যাশীদের ‘নোংরা দেশের লোক’ বললেন ট্রাম্প

ওয়াশিংটন ডিসি, ১২ জানুয়ারি- যুক্তরাষ্ট্রে অভিবাসন প্রত্যাশীদের নিয়ে অশ্লীল ও নোংরা মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার ওভাল অফিসে দেশটির একদল সাংসদের সঙ্গে অভিবাসন নীতিমালা নিয়ে আলোচনায় তিনি প্রশ্ন তুলেন, কেন আমরা ‘নোংরা দেশগুলো’ থেকে লোককে এখানে নিয়ে আসছি?

হাইতি, এল সালভাদর ও আফ্রিকার দেশগুলো নিয়ে ট্রাম্পের এই অশ্লীল মন্তব্য ছিল বলে ওয়াশিংটন পোস্টের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।

এদিকে মার্কিন প্রেসিডেন্টের এমন মন্তব্যে ডেমোক্রেট-রিপাবলিকান দুই শিবিরেই তীব্র সমালোচনার সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন: ক্যালিফোর্নিয়ায় ভূমিধসে নিহত বেড়ে ১৭

তবে হোয়াইট হাউজ এক বিবৃতিতে ট্রাম্পের বক্তব্যের পক্ষে সাফাই গেয়েছে।

হোয়াইট হাউজের বিবৃতিতে বলা হয়, ওয়াশিংটনের কিছু রাজনীতিবিদ বিদেশি দেশগুলোর হয়ে লড়াইয়ের পথ বেছে নিয়েছে। অথচ প্রেসিডেন্ট ট্রাম্পের ইচ্ছা সবসময়ই আমেরিকার জনগণের পক্ষে লড়াই করার।

এতে আরো উল্লেখ করা হয়, মার্কিন বর্তমান প্রশাসন অন্য অনেক দেশের মতো মেধা-ভিত্তিক অভিবাসনে আগ্রহী। প্রেসিডেন্ট ট্রাম্প দেশকে শক্তিশালী করতে স্থায়ী সমাধানের পথে লড়াই চালিয়ে যাচ্ছেন। এ প্রেক্ষিতে যেন তাদেরই স্বাগত জানানো যায়, যারা আমাদের সমাজে অবদান রাখতে পারবেন, অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ভূমিকা রাখতে ও আমাদের মহান জাতির সঙ্গে একীভূত হয়ে যেতে পারবেন।

বিবৃতিতে বলা হয়েছে, অস্থায়ী, দুর্বল ও বিপজ্জনক পন্থায় নেয়া অভিবাসীরা পরিশ্রমী মার্কিনি ও বৈধ অভিবাসীদের জীবনকে হুমকির মুখে ফেলে দেবে। তাদেরকেই ট্রাম্প প্রত্যাখ্যান করতে চান।

সূত্র: আরটিভি অনলাইন

আর/১৭:১৪/১২ জানুয়ারি

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে