Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০১-০৯-২০১৮

মুসলিম বন্ধুর সঙ্গে যোগাযোগ রাখার জন্য অপমানিত, অতঃপর আত্মহত্যা

মুসলিম বন্ধুর সঙ্গে যোগাযোগ রাখার জন্য অপমানিত, অতঃপর আত্মহত্যা

কর্নাটক, ০৯ জানুয়ারি- মুসলিম বন্ধুর সঙ্গে যোগাযোগ রাখার জন্য অপমানিত হয়ে, হুমকির মুখে পড়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন ভারতের কর্নাটকের চিকমাগালুরের ২০ বছরের এক তরুণী।

 বেঙ্গালুরুর পুলিশপ্রধান কে আন্নামালাই জানিয়েছেন, কলেজের সহপাঠী এক মুসলিম বন্ধুর সঙ্গে ফেসবুকে নিয়মিত যোগাযোগ ছিল ওই তরুণীর।

একদিন ওই তরুণী ফেসবুকে লেখেন, ‘আমি মুসলিমদের পছন্দ করি।’এরপর ফেসবুকেই তাকে সে কথা লেখার জন্য হুমকি দেয়া হয়। তারপরেও তরুণীটি ওই মুসলিম বন্ধুটির সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলায় গত শনিবার সন্ধ্যায় পাঁচজন তার বাড়িতে চড়াও হয়। তরুণীর মা-বাবাকে তারা বলে, ওই মুসলিম যুবকটি তাদের মেয়েকে ফুসলিয়ে নিয়ে গিয়ে বিয়ে করে ধর্মান্তরণের চেষ্টা করছে। এটা ‘লাভ জিহাদ’-এর ঘটনা। তারা তরুণী ও তার মা-বাবাকে প্রকাশ্যে অপমান করে। হুমকি দেয়। ভয় দেখায়। মুসলিম বন্ধুটির সঙ্গে ওই তরুণীকে কোনো সম্পর্ক রাখতে বারণ করে ওই পাঁচ যুবক।

আন্নামালাইয়ের আরও জানান, ‘ওই দিন রাতেই আত্মঘাতী হন তরুণীটি। ওই ঘটনায় অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। যে পাঁচ যুবক ওই তরুণীর বাড়িতে চড়াও হয়েছিল তাদের প্রত্যেকের নাম তার সুইসাইড নোটে লিখে গিয়েছিলেন তরুণীটি। তাদের মধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি চারজনের খোঁজে তল্লাশি চলছে।’

আরও পড়ুন: সৌদি কিশোরীদের বিয়েতে আদালতের অনুমতি লাগবে

এই ঘটনায় জড়িতরা কেউই ছাড় পাবে না বলে বেঙ্গালুরু পুলিশের তরফে জানানো হয়েছে। 

তথ্যসূত্র: যুগান্তর
এআর/২১:৪৩/০৯ জানুয়ারি

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে