Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (78 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১২-২৯-২০১৭

কুয়েতে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে পিঠা উৎসব

মঈন উদ্দিন সরকার সুমন


কুয়েতে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে পিঠা উৎসব

কুয়েত সিটি, ২৯ ডিসেম্বর- কোটি প্রবাসীর হৃদয়ে ধারণ করা বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতি বিশ্ববাসীকে পরিচয় করিয়ে দিচ্ছে প্রবাসীরা। বাঙ্গালী জাতির শেকড়ের সঙ্গে নতুন প্রজন্মকে পরিচিত করিয়ে দিতে প্রায় সময় ছুটির দিনে আয়োজন করা হয় নানান অনুষ্ঠানের।

শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কুয়েতে বাংলাদেশ এর পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হল পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সকালে রাষ্ট্রদূত এস. এম আবুল কালাম ফিতা কেটে উদ্বোধন করেন। সেসময় সাথে ছিলেন কাউন্সিলর শ্রম আব্দুল লতিফ খান, কাউন্সিলর মোহাম্মদ আনিসুজ্জামান, প্রথম সচিব জহিরুল হক খান, সোনালী ব্যাংক কুয়েত প্রতিনিধি সাফায়েত হোসেন পাটোয়ারীসহ প্রবাসীরা।

আয়োজক রফিকুল ইসলাম ভুল, আবদুল হাই, আবদুল কাদের, আতিকুর রহমানসহ অন্যরা বলেন, নতুন প্রজন্মকে পরিচয় করিয়ে দিতে এবং এর ঐতিহ্য ধরে রাখতে এমন আয়োজনের গুরুত্ব অপরিসীম। পিঠা উৎসবে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোয়াজ উদ্দিন, রবিউল আলম রবি, বাংলাদেশ টিভি জার্নালিস্ট এর সভাপতি সাংবাদিক মঈন উদ্দিন সরকার সুমন, সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক সাংবাদিক আ.হ জুবেদ, সাংগঠনিক সম্পাদক আল আমিন রানা, প্রবাসী সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক কবি সেলিম রেজা, উপদেষ্টা কবি আব্দুর রহিম সহ আরো অনেকে।

আরও পড়ুন: কুয়েতে হার না মানা মমতাজ বেগম

পাটিসাপটা, ভাপা পিঠা, তেলে পিঠা, চিতই পিঠা, দুধ পিঠা, ছানার সন্দেশ, পাকুন পিঠা, মাংশের পিঠা, নারিকেল পুলি, রসমলাইসহ অসংখ্য পিঠার সাথে ব্যাচেলর প্রবাসীদের তৈরি ২৬ রকমের ভর্তার সমারোহ ঘটে উৎসবে। বিকালে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা উৎসবে অংশগ্রহণকারীদের মঝে সম্মাননা প্রদান করা হয়।

আর/১০:১৪/২৯ ডিসেম্বর

কুয়েত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে