Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (135 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ১২-২৬-২০১৭

বেনগাজীতে বাঙালীদের বিজয় দিবস উদযাপন

বেনগাজীতে বাঙালীদের বিজয় দিবস উদযাপন

বেনগাজী, ২৬ ডিসেম্বর- লিবিয়ার পূর্বাঞ্চলের প্রধান শহর বেনগাজীতে গত ২২শে ডিসেম্বর বাংলাদেশ কমিউনিটি ইন বেনগাজী, লিবিয়া'র উদ্যোগে পালিত হল, ১৬ই ডিসেম্বর, মহান বিজয় দিবস ২০১৭। ব্যাপক আয়োজন উদ্দীপনার মাঝে সারাদিন ব্যাপী এই অনুষ্ঠানে ছিল বাংলাদেশিদের প্রানের জয় উল্লাস।


বেনগাজীর সবচেয়ে বড় কমিউনিটি সেন্টার হল কাহা ভিনিসিয়ায়, বাংলাদেশ কমিউনিটি ইন বেনগাজী, লিবিয়া এই অনুষ্ঠানের আয়োজন করে। ৮৫০ এর ও অধিক প্রবাসী বাঙালী এবং ৮০ জনের ও অধিক লিবিয়ানের উপস্থিতিতে, প্রকৌশলী মোহাম্মদ শাহাদাত হোসেনের সভাপতিত্বে সারাদিন ব্যাপী ছিল এই অনুষ্ঠান আয়োজন।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডঃ উমরান হোসেইন আল সালতানি, (চিফ অব স্টাফ বেনগাজী ফরেইন আ্যফেয়ার্স) এবং কর্নেল আহমেদ আরেবি ( চিফ অব ফরেইন সিকিওরিটি বেনগাজী)। অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল প্রবাসী বাঙালীদের জন্য সাতটি সরকারি সংস্থার সমন্বিত কঠোর নিরাপত্তা ব্যবস্থা। অনুষ্ঠানের ১ম পর্বে বিজয় দিবস বিষয়ক আলোচনা এবং দ্বিতীয় পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।


তাহের ও খুশীর মনোমুগ্ধকর উপস্থাপনায় ও প্রবাসীদের অংশগ্রহণে নাঁচ গান নাটক কৌতুক পরিবেশনায় উৎসবমুখর ছিল সারাদিন।


বাংলাদেশ কমিউনিটি ইন বেনগাজী, লিবিয়া, কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য ১২জন প্রবাসী বাঙালীকে সম্মাননা প্রদান করে। বেনগাজী ও পূর্বান্চলের বিভিন্ন শহর হতে আগত প্রবাসী বাঙালীরা এই অনুষ্ঠানে অংশগ্রহন করে। কানায় কানায় পরিপূর্ণ ছিল সেন্টারের প্রতিটি অংশ। অনুষ্ঠানের সকল অতিথিদের দুপুরের খাবারের জন্য ছিল ব্যাপক আয়োজন।


অনুষ্ঠানের শেষভাগে প্রবাস কল্যান তহবিল গঠনে আয়োজিত লটারির ড্র অনুষ্ঠিত হয়, এবং পুরস্কার বিতরন করা হয়।সবশেষে বেনগাজীর পররাষ্ট্র ও প্রবাসী অধিদপ্তর এবং বাংলাদেশ দুতাবাসকে সার্বিক দিক নির্দেশনা প্রদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

আরও পড়ুন: লিবিয়ায় মানবেতর জীবনযাপন করছেন বাংলাদেশিরা

আর/০৭:১৪/২৬ ডিসেম্বর

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে