Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১২-০৭-২০১৭

পাকিস্তানের ৮০০ কিমির মধ্যে অত্যাধুনিক মিসাইল সিস্টেম মোতায়েন করছে ভারত

পাকিস্তানের ৮০০ কিমির মধ্যে অত্যাধুনিক মিসাইল সিস্টেম মোতায়েন করছে ভারত


নয়াদিল্লি, ০৭ ডিসেম্বর- পাকিস্তান সীমান্তবর্তী দু’টি গ্রামে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে ভারত। রাজস্থানের আলওয়ার এবং পালি গ্রামে এই ব্যবস্থা মোতায়েন করা হবে।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ থেকে ৮০০ কিলোমিটারেও কম দূরত্বে অবস্থিত এই দুই ভারতীয় গ্রাম। ভারতে তৈরি ক্ষেপণাস্ত্র ব্যবস্থা এ দুই গ্রামে মোতায়েন করা হবে। পৃথিবীর আবহমন্ডলের বাইরে বা ভেতর দিয়ে শত্রুর ধেয়ে আসা ক্ষেপণাস্ত্র এ ব্যবস্থা দিয়ে ঘায়েল করা যাবে। ১৫ থেকে ২০ কিলোমিটার উচ্চতা দিয়ে ধেয়ে আসা শত্রু-ক্ষেপণাস্ত্র এই দিয়ে ঘায়েল করা সম্ভব হবে।  এ ছাড়া, দুই হাজার কিলোমিটার পাল্লার মধ্যে যে কোনও ক্ষেপণাস্ত্র ধ্বংস করা যাবে । রাডারটি ইজরায়েলের সঙ্গে যৌথভাবে তৈরি করা হয়েছে।

ক্ষেপণাস্ত্র ব্যবস্থার আর কয়েকটি পরীক্ষা-নিরীক্ষা শেষ করার পর তা ভারতীয় সশস্ত্র বাহিনীর হাতে তুলে দেওয়া হবে।  চলতি বছরের মার্চে এই ক্ষেপণাস্ত্র ব্যবস্থার সর্বশেষ পরীক্ষা সম্পন্ন করা হয়েছে।  এতে আবহমন্ডলের বাহির এবং ভেতর দিয়ে ধেয়ে আসা কল্পিত শত্রুর উভয় ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয়েছিল।

তথ্যসূত্র: Kolkata24x7
আরএস/১০:০০/০৭ ডিসেম্বর

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে