Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (82 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১২-০৫-২০১৭

পিএসসি পরীক্ষার স্বামীর খাতা মুল্যায়ন করছেন স্ত্রী!

মাসুদ রেজা শিশির


পিএসসি পরীক্ষার স্বামীর খাতা মুল্যায়ন করছেন স্ত্রী!

রাজবাড়ী, ০৪ ডিসেম্বর- নিয়মের তোয়াক্কা না করে স্ত্রীকে দিয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার খাতা দেখাচ্ছেন রাজবাড়ীর পাংশা উপজেলার হাবাসপুর ইউপির চারআফড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোফাজ্জেল হোসেন ফিরোজ।

গতকাল সোমবার সকাল ১০টা ১৫ মিনিটে ওই বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায় বিদ্যালয়ের দো’তলার বাড়ান্দায় বসে প্রাথমিক শিক্ষা সমাপনীর খাতা মুল্যায়ন করছেন ওই বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষক মোমেনা খাতুন।

তার কাছে জানতে চাইলে তিনি বলেন, এ গুলো আমার স্বামী এ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোফাজ্জেল হোসেন’র খাতা।

একজন শিক্ষকের খাতা আপনি কেন মূল্যায়ন করছেন জানতে চাইলে ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোফাজ্জেল হোসেন এসে তরিঘড়ি খাতা গুলো ব্যাগের মধ্যে ঢুকিয়ে ফেল এবং তিনি এ প্রতিবেদকে বলেন, উপজেলা অফিসে আসেন কথা আছে।

এ ব্যাপারে মোফাজ্জেল হোসেন বলেন, অনেক শিক্ষকই খাতা বাড়ী নিয়ে মুল্যায়ন করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, পাংশা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে খাতা মূল্যায়ন করার জন্য নির্দিষ্ঠ কক্ষ দেওয়া হয়েছে এবং ওই শিক্ষকদের জন্য নাস্তার ব্যবস্থা করা হয়ে থাকে নিয়মিত ভাবে।

একজনের খাতা অপর একজন শিক্ষক তাও নিজ বিদ্যালয়ে বসে দেখা প্রসঙ্গে প্রধান পরীক্ষক (গনিত) রবীন্দ্রনাথ বিশ্বাসের নিকট জানতে চাইলে তিনি বলেন, এটা কোন শিক্ষকই করতে পারেন না এটা নিয়মের বাইরে করেছে আমি আমার উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি জানাব।

হাবাসপুর ক্লাস্টারের দায়িত্ব প্রাপ্ত সহকারী শিক্ষা অফিসার অঞ্জলী রাণী বলেন, এটা কোন শিক্ষক কোন ভাবেই করতে পারেন না।

উপজেলা শিক্ষা অফিসার মোঃ বছির উদ্দিন বলেন এটা বিধি সম্মত নয়। বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সূত্র: বিডি২৪লাইভ

আর/১০:১৪/০৪ ডিসেম্বর

রাজবাড়ী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে