Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (133 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১১-২০-২০১৭

দুবাইয়ে বাংলাদেশি প্রকৌশলী ও স্থপতিদের সম্মিলনী

লুৎফুর রহমান


দুবাইয়ে বাংলাদেশি প্রকৌশলী ও স্থপতিদের সম্মিলনী

দুবাই, ২০ নভেম্বর- সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্য নগরী দুবাইয়ে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশি প্রকৌশলী ও স্থপতিদের ২৭তম বার্ষিক সম্মিলনী ও নৈশভোজ। যৌথভাবে এর আয়োজন করে ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইইবি) দুবাই ওভারসিজ চ্যাপটার এবং দুবাই ও উত্তর আমিরাতে বসবাসকারী বাংলাদেশি প্রকৌশলী ও স্থপতিরা। গত শুক্রবার (১৭ নভেম্বর) দুবাইয়ের মেরিয়ট জাদাফ হোটেলে এই অনুষ্ঠান আয়োজন করা হয়।


অনুষ্ঠানের প্রথম পর্বে সংগঠনের সভাপতি প্রকৌশলী আবদুস সালাম খানের সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেটের কমার্শিয়াল কাউন্সেলর ড. এ কে এম রফিক আহমদ। সঞ্চালনা করেন প্রকৌশলী মোহাম্মদ ওসমান গনি। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন প্রকৌশলী মইনুল ইসলাম।


স্বাগত বক্তব্য দেন প্রকৌশলী জাহাঙ্গীর আজিজ। শুভেচ্ছা বক্তব্য দেন প্রকৌশলী আবু জাফর, প্রকৌশলী মশিউর রহমান ও প্রকৌশলী হারুন অর রশীদ।

দ্বিতীয় পর্বে প্রকৌশলী এস এ মোরশেদের উপস্থাপনা ও পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে প্রকৌশলী ও স্থপতি এবং তাদের পরিবারের সদস্যরা সংগীত, কবিতা আবৃত্তি ও নাটিকা পরিবেশন করেন।


উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতে ১৯৮১ সালে ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের চ্যাপটার গঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে আমিরাত প্রবাসী বাংলাদেশি স্থপতি ও প্রকৌশলীরা তাদের পেশাগত দক্ষতার পাশাপাশি নিজেদের মধ্যে ভ্রাতৃত্ববোধ ও দেশের উন্নয়নে এ সংগঠনের মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
 
সূত্র: প্রথম আলো

আর/১২:১৪/২০ নভেম্বর

আরব আমীরাত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে