Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১১-১৪-২০১৭

রাশিয়া বিশ্বকাপের বাছাই-পর্ব থেকে বাদ পড়েছে ইতালি

তানভীন আহমেদ ফাহাদ


রাশিয়া বিশ্বকাপের বাছাই-পর্ব থেকে বাদ পড়েছে ইতালি

রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে গেল চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি। বিশ্বকাপজয়ী দ্বিতীয় সর্বোচ্চ এই দলটি। সবচেয়ে বেশি বিশ্বকাপজয়ী দল ব্রাজিল।

৬০ বছরের মধ্যে এই প্রথম ফুটবল বিশ্বকাপের বাছাইপর্ব থেকে বাদ পড়ে গেল ইতালি। সোমবার (১৩ নভেম্বর) রাতে প্লে অফের ম্যাচে সুইডেনের বিপক্ষে খেলায় গোলশূন্য ড্র করার পর আসন্ন ২০১৮ বিশ্বকাপ থেকে ছিটকে পড়লো তারা। আর সুইডেন প্রথম লেগের খেলায় এক শূন্য গোলের ব্যবধানে জয় পাওয়ায় রাশিয়া বিশ্বকাপে খেলা নিশ্চিত হল তাদের। ক্রীড়াঙ্গনের সবচেয়ে জমজমাট আসরে খেলার সুযোগ পেল সুইডেন।

১৯৫৮ সালের পর এই প্রথম বিশ্বকাপে খেলতে পারছে না ইতালি।

এই পরাজয়ের পর অনেকেই ইতালি দলের কোচের সমালোচনা কররে তাকে বরখাস্ত করার কথা বলছেন। আর ধারাভাষ্যকার সান্দ্র পিচ্চিনিনি বলেছেন, পরপর দুটো ম্যাচে কোনও গোল করতে না পারা ইতালির জন্য ক্ষমার অযোগ্য।

নব্বই মিনিট সময়কালের খেলার বেশির ভাগ সময় বলের নিয়ন্ত্রণ ছিল ইতালির কাছে থাকলেও। গোলের দেখা পায়নি তারা। অন্যদিকে ততটা আক্রমণাত্মক খেলা দেখাতে না পারলেও, গোল খাওয়া ঠেকাতে পেরেছেন প্রথম লেগে ১-০ ব্যবধানে জয়ী সুইডেনের ফুটবলাররা।

এই অবস্থায় নিজেদের মাঠে ফিরতি লেগে ইতালির সামনে সমীকরণ দাঁড়ায়, রাশিয়া বিশ্বকাপে যেতে হলে ২-০ গোলে জিততে হবে তাদের। কিন্তু সোমবারে (১৩ নভেম্বর) রাতে সফরের গোলটিও শোধ করতে পারলেন না পিয়েরো ভেনচুরার শিষ্যরা। সুইডিশদের রক্ষণ দেওয়াল বারবার ফিরিয়ে দিয়েছে ফ্লোরেনজি-ইমোবিল-গাবিয়াদিনিদের আক্রমণ।

এর আগে ২০০৬ সালে জার্মানিতে চ্যাম্পিয়ন হওয়ার পর ইতালি গত দুই বিশ্বকাপে গ্রুপ পর্ব পেরুতে ব্যর্থ হয়।

সূত্র: বিডি২৪লাইভ

আর/০৭:১৪/১৪ নভেম্বর

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে