Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১০-১২-২০১৭

রিক্সায় চড়ে গণসংবর্ধনায় যোগ দেন রাষ্ট্রপতি

রিক্সায় চড়ে গণসংবর্ধনায় যোগ দেন রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ, ১২ অক্টোবর- অবিশ্বাস্য হলেও সত্যি, রিক্সায় চেপে বুধবার কিশোরগঞ্জের ইটনা উপজেলা সদরে ইটনা মহাবিদ্যালয় মাঠে আয়োজিত এক গণসংবর্ধনায় যোগ দেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

‘রাষ্ট্রপতি’ কথাটি শুনলেই চোখের সামনে ভেসে ওঠে দেশের সর্বোচ্চ পদের অধিকারীর কথা। যার চলা ফেরা অবাধ নয়, বরং সুনিয়ন্ত্রিত। তিনি কোন স্থানে গেলে কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকে ও তাঁর গাড়ী বহরে থাকে এসএসএফসহ নানা স্তরের নিরাপত্তা কর্মীগন। বুলেট প্রুফ জীপ দিয়ে যার যাতায়াত তিনি কিনা চড়েছেন রিক্সাতে। হ্যা, তা অবাস্তব নয় সত্য।

অজপাড়া গায়ের ভাটির সেই খোলামনের মানুষ এডভোকেট আবদুল হামিদ আজ বাংলাদেশের রাষ্ট্রের সর্বোচ্চ পদের অধিকারী। তিনি রোববার চার দিনের সফরে হেলিকাপ্টার যুগে তার নির্বাচনী এলাকা ও নিজ জন্মস্থান তার বেড়ে ওঠা, লেখাপড়ার স্মৃতিময় ভাটির অঞ্চল মিঠামইনে যান। বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে মিঠামইনে হেলিপ্যাডে অবতরণ করার পর রিক্সাযোগে তিনি বেলা তিনটায় মিঠামইন নতুন ডাকবাংলোতে যান এবং সেখানে তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

ভাটির সেই সাদাসিধে মানুষ আজও সাদাসিধে রয়েছে। রাষ্ট্রপতি হওয়া সত্ত্বেও তিনি তার এলাকার আঞ্চলিক ভাষায় কথা বলেন। রাষ্ট্রপতি হিসেবে তিনি যে বক্তব্য দেন তা আলাদা ভাবে লেখা হয়ে থাকে। কিন্তু সবার সঙ্গে কথাবার্তা আর মনের ভাব প্রকাশ করতে গিয়ে নিজের আঞ্চলিক ভাষা ব্যবহার করেন।

বেশ কিছুদিন ধরেই নিজের সহজ সরল জীবন-যাপনের জন্যে দেশবাসীর কাছে প্রশংসিত হয়ে আসছিলেন। এবার গড়লেন আরেকটি বিরল দৃষ্টান্ত।

সূত্রঃ বিডি২৪লাইভ.কম

আর/১০:১৪/১২ অক্টোবর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে