Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ১০-০৩-২০১৭

লাস ভেগাসে নারকীয় হামলা নিয়ে কী বললেন তসলিমা নাসরিন

লাস ভেগাসে নারকীয় হামলা নিয়ে কী বললেন তসলিমা নাসরিন

কলকাতা, ০৩ অক্টোবর- যুক্তরাষ্ট্রের লাস ভেগাস শহরের একটি মিউজিক ফেস্টিভালে গুলিবর্ষণে ৫৮ জন নিহত হয়েছেন। মান্দালে বে হোটেলের কাছে এই এলোপাথাড়ি হামলায় আরও অন্তত ৫০০ জন আহত হয়েছে। সারাবিশ্বেই এখন এটি আলোচিত ইস্যু।

এ হামলা নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। সেটি পাঠকদের জন্য তুলে ধরা হলো-

’’স্টিফেন পডোক সম্পর্কে এখন পর্যন্ত যা জানা যাচ্ছে তা হলো, সে কোটিপতি, জুয়াড়ি। বয়স ৬৪।

থাকতো বয়স্ক লোকদের এলাকায়।

২৭ বছর আগে ডিভোর্স হয়েছে , খুব অল্প সময় তার বিয়ে টিকেছিল। বধূ নির্যাতনের খবর পাওয়া যায়নি, সন্তান নেই। গার্লফ্রেন্ড আছে। গার্লফ্রেন্ড এখন অস্ট্রেলিয়ায় বেড়াচ্ছে। লাস ভেগাসের ৮০ মাইল দূরে তার বাড়ি।

জুয়া খেলতো অনলাইনে, জুয়া খেলতো লাস ভেগাসে এসে। কোনও রাজনীতি বা ধর্মীয় দলের সঙ্গে যুক্ত ছিল না। প্রতিবেশিরা তাকে ভালো মানুষ বলেই জানে।

এক প্রতিবেশিকে বলেছিল, তার বাড়িটা যেন দেখে রাখে, বেশ কিছুদিন সে থাকবে না। তার বাবা একবার ব্যাঙ্ক ডাকাতি করে এফবিআইয়ের ক্রিমিনাল লিস্টের প্রথম ১০ জনের মধ্যে ছিল। বাবা অনেক কাল মারা গেছে।

স্টিফেন কান্ট্রি মিউজিক কনসার্টে পাশের হোটেলের ৩২ তলার জানালা থেকে ২২,০০০ লোকের ওপর গতরাতে গুলিবর্ষণ করে। ৫৯ জন মারা গেছে, ৫২৭ জন আহত। তার রুমে ছিল ১৯টা বন্দুক।

স্টিফেনের বাড়িতেও বন্দুক। তার মোট বন্দুক ৪২টা। কেন লোকটি এতগুলো মানুষ মারলো? মেরে আত্মঘাতি হলো? কী কারণ? না, এখনও কারণ জানা যায়নি। জানার চেষ্টা চলছে।

মনে পড়ছে জন লেননের খুনীকে, প্রতিভা নেই তার, সে বিখ্যাত হতে পারবে না এ জীবনে। কিন্তু নোবডি থেকে সামবডি হতে পারবে যদি লেননকে খুন করে। সেই সামবডি হওয়ার জন্যই খুন করা। স্টিফেনেরও কি সেরকম কোনও উদ্দেশ্য ছিল?’’

আর/১৭:১৪/০৩ অক্টোবর

সাহিত্য সংবাদ

আরও সাহিত্য সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে