Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.8/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১০-০৩-২০১৭

পিলখানা হত্যাকাণ্ড নিয়ে বই লিখছেন জেনারেল মইন

উৎপল দাস


পিলখানা হত্যাকাণ্ড নিয়ে বই লিখছেন জেনারেল মইন

সাবেক সেনাপ্রধান জেনারেল মইন ইউ আহমেদ পিলখানার বিডিআর বিদ্রোহ ও সেনা কর্মকর্তা হত্যা নিয়ে বই লিখছেন। বইয়ের লেখার কাজ প্রায় অর্ধেক শেষ হয়েছে। শেষ হলেই এটি তিনি প্রকাশ করবেন।

ধারণা করা হচ্ছে, পিলখানা হত্যাকাণ্ড নিয়ে লেখা বইটি ঘটনাবহুলই নয়, তথ্যবহুলও হবে। একই সঙ্গে তিনি ২০০৯ সালে প্রকাশিত ‘শান্তির স্বপ্নে, সময়ের স্মৃতিচারণ’ বইটির ইংরেজি ভাষান্তরের কাজ শুরু করেছেন। সেনাসমর্থিত ওয়ান ইলেভেন সময়কালের ক্ষমতাধর সেনাপ্রধান জেনারেল মইন ইউ আহমেদ ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হয়ে ক্ষমতায় আসা শেখ হাসিনার শাসনামলেও সেনাপ্রধান ছিলেন।

পিলখানা হত্যাকাণ্ডের সময় তিনি সেনাবাহিনী প্রধানের দায়িত্বে ছিলেন। অবসর গ্রহহের পর ২০০৯ সালের জুন থেকে তিনি যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। ২০১০ সালে জেনারেল মইনের ক্যান্সার ধরা পরে। দীর্ঘ চিকিৎসা নিয়ে তিনি এখন অনেকটাই স্ট্যাবল। সম্প্রতি বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে তিনি আত্নজীবনীমূলক বই লিখছেন যেখানে রাজনীতি ও রাজনৈতিক নেতানেত্রীদের সম্পর্কে বিভিন্ন মতামত ঠাঁই পেয়েছে বলে খবর প্রকাশিত হয়েছে।

এ প্রসঙ্গে সাবেক সেনাপ্রধান জেনারেল মইন ইউ আহমেদের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেছেন, তার নতুন লেখা বইয়ে বিষয়বস্তু পিলখানা হত্যাকাণ্ড। এই বইয়ের মাত্র অর্ধেক লেখা সম্পন্ন হয়েছে এবং লেখার কপি কোনো প্রকাশনা সংস্থা বা কাউকে দেননি। সেই সঙ্গে তার প্রথম প্রকাশিত বইটির ইংরেজি অনুবাদ করছেন। এর বাইরে কোনো বই তিনি লিখছেন না।

আর/১২:১৪/০৩ অক্টোবর

সাহিত্য সংবাদ

আরও সাহিত্য সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে