Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-২৯-২০১৭

তরিকুলের বিপরীতে নাবিল শাহীন, নাকি টিটো?

তরিকুলের বিপরীতে নাবিল শাহীন, নাকি টিটো?

যশোর, ২৯ সেপ্টেম্বর- যশোরের ছয়টি সংসদীয় আসনের মধ্যে যশোর-৩ (সদর) আসনটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। মূলত এ আসন থেকেই পুরো জেলার রাজনীতি নিয়ন্ত্রিত হয়। এ আসনে কোন দল কোন নেতাকে মনোনয়ন দেয় তার প্রভাব পড়ে অন্য আসনগুলোয়। ইতিপূর্বে এ আসন থেকে রওশন আলী, তরিকুল ইসলাম, খালেদুর রহমান টিটো ও আলী রেজা রাজুর মতো বর্ষীয়ান নেতা সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। বর্তমানে এ আসনটির সংসদ সদস্য আওয়ামী লীগের কাজী নাবিল আহমেদ।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যশোর সদর আসনে প্রার্থী হতে আওয়ামী লীগ ও বিএনপির অনেক নেতাই তোড়জোড় শুরু করেছেন। বর্তমান সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ আবারো মনোনয়ন চাইবেন। তিনি বলেন, যশোর-৩ আসনে গত চার বছরে যত উন্নয়ন হয়েছে তা অন্য কোনো আমলেই হয়নি। তিনি বলেন, ৫ বছরে একটি আসনের জন্য এলজিইডির কাজের বরাদ্দ থাকে ৫ কোটি টাকা। সেখানে যশোর-৩ আসনে গত চার বছরে ৭২ কোটি টাকার কাজ হয়েছে। আরো ৫০ কোটি টাকার কাজ পাইপলাইনে আছে। এভাবে বিভিন্ন ক্ষেত্রে প্রায় এক হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে এ আসনে। 

কাজী নাবিল আহমেদ বলেন, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড সাধারণ মানুষের কাছে তুলে ধরার পাশাপাশি তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। এলাকার উন্নয়নে, এলাকার মানুষের উন্নয়নে, দল ও দলের নেতা-কর্মীদের উন্নয়নে দিনরাত পরিশ্রম করে চলেছি। তাই আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আগামী সংসদ নির্বাচনে দল আমাকেই মনোনয়ন দেবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার ও সাবেক সংসদ সদস্য খালেদুর রহমান টিটো এ আসন থেকে দলীয় মনোনয়ন চাইবেন বলে শুনেছি। তারা দুজনেই আমার কাছে সম্মানিত ব্যক্তি। সবারই মনোনয়ন চাওয়ার অধিকার রয়েছে। দল যাকে ভালো মনে করবে তাকেই মনোনয়ন দেবে। 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেন, যশোর-৩ আসনে ২০ দলের বিরুদ্ধে নির্বাচন করতে গেলে সাংগঠনিক শক্তিসম্পন্ন প্রার্থী দরকার। আমি সদর উপজেলায় পর পর দুইবার বিপুল ভোটের ব্যবধানে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। সদর উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যান, পৌরসভার মেয়রসহ ১৩ কাউন্সিলর, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, ছাত্রলীগ, যুবলীগ, এমনকি জেলা আওয়ামী লীগের ৭১ নেতার মধ্যে ৬৫ জনই আমার সঙ্গে রয়েছে। নির্বাচন করতে গেলে এই সাংগঠনিক শক্তি লাগে। তারাও প্রত্যাশা করে যাতে এবার আমি দলীয় মনোনয়ন পাই। আমার দৃঢ় বিশ্বাস, এবার দলের মনোনয়ন আমাকেই দেবে। 

আওয়ামী লীগের অপর দুই সম্ভাব্য প্রার্থী সম্পর্কে শাহীন চাকলাদার বলেন, খালেদুর রহমান টিটো আওয়ামী লীগের কেউ নন। আর নেত্রী কাজী নাবিল আহমেদকে একটা সুযোগ দিয়েছিলেন। কিন্তু তিনি ব্যর্থ হয়েছেন। নবম জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হওয়া খালেদুর রহমান টিটো এবারো দলের কাছে মনোনয়ন চাইবেন বলে তিনি নিশ্চিত করেছেন।

দলীয় নেতারা জানান, বিএনপি থেকে এ আসনে মনোনয়ন কে পেতে পারেন, তা এখন পর্যন্ত একটা ‘যদি’র ওপর নির্ভর করছে। দলটির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম শারীরিকভাবে খুবই অসুস্থ। নির্বাচনের আগে তিনি যদি নিজেকে শারীরিকভাবে সক্ষম মনে করেন, তাহলে নিশ্চিতভাবে দলীয় মনোনয়ন তিনিই পাবেন এবং দল থেকে আর কেউ মনোনয়ন চাইবেন না। যদি তিনি নির্বাচন না করতে চান, তাহলে তিনজন দলীয় মনোনয়ন চাইবেন বলে নিশ্চিত হওয়া গেছে। 

সেক্ষেত্রে দলীয় মনোনয়ন চাইবেন তরিকুল ইসলামের ছেলে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত। দলীয় একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। যদিও অনিন্দ্য ইসলাম অমিত বলেন, আমার চাওয়াটা হলো আব্বা সুস্থ হয়ে উঠবেন এবং তিনিই নির্বাচন করবেন। কোনো কারণে সেটা না হলে দলীয় ফোরাম যেটা মনে করবে, সেটাই হবে। 

জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক সাবু বলেন, আমাদের নেতা তরিকুল ইসলাম যদি নির্বাচন করেন, তাহলে আমার প্রার্থী হওয়ার প্রশ্নই ওঠে না। কিন্তু তিনি যদি প্রার্থী না হন, তাহলে অবশ্যই আমি এ আসন থেকে দলের কাছে মনোনয়ন চাইব। 

একই ধরনের কথা বলেন তরিকুল ইসলামের ভাইপো যশোর নগর বিএনপির সভাপতি মারুফুল ইসলাম। তিনি বলেন, চাচা যশোর-৩ আসন থেকে নির্বাচন করলে আমি যশোর-১ (শার্শা) আসন থেকে মনোনয়ন চাইব। কিন্তু চাচা নির্বাচন না করলে আমি যশোর-৩ (সদর) আসন থেকেই মনোনয়ন চাইব।

প্রধান দুই দলের বাইরে জাতীয় পার্টির দুই নেতার নাম শোনা যাচ্ছে, যারা এ আসন থেকে দলীয় মনোনয়ন চাইতে পারেন। তারা হলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা মাহবুব আলম বাচ্চু ও পার্টির জেলা সভাপতি শরিফুল ইসলাম চৌধুরী।

আরএস/১০:১৫/২৯ সেপ্টেম্বর

যশোর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে