Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-২৭-২০১৭

বঙ্গবন্ধুর নাম বাদ দিয়ে এমপির নিজ নামে কলেজ, মামলা

বঙ্গবন্ধুর নাম বাদ দিয়ে এমপির নিজ নামে কলেজ, মামলা

দিনাজপুর, ২৭ সেপ্টেম্বর- বঙ্গবন্ধুর নামে করা কলেজের নাম পরিবর্তন এবং তার ছবির অবমাননা করার অভিযোগে দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের এমপি মনোরঞ্জন শীল গোপালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। দিনাজপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-২-এ বুধবার সকালে অভিযোগ দায়ের করেন বীরগঞ্জ উপজেলা যুবলীগের কার্যকরী সদস্য অজিবুল ইসলাম।

এমপির বিরুদ্ধে জাতির পিতার প্রতিকৃতি সংরক্ষণ ও প্রদর্শন আইন ২০০১ এর ৪ ধারা এবং দণ্ডবিধি আইনের ৫০০/৫০১ ধারায় দুটি অভিযোগ দায়ের করা হয়।
আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট লুৎফর রহমান বৃহস্পতিবার এই অভিযোগের শুনানির দিন ধার্য করেছেন বলে বাদীর আইনজীবী জিয়াউর রহমান আমিন জানিয়েছেন।
পৃথক দু’টি অভিযোগে বলা হয়, স্থানীয় এমপি মনোরঞ্জন শীল গোপাল ক্ষমতার অপব্যবহার করে বীরগঞ্জ থানার ২নং পলাশবাড়ী ইউনিয়নে অবস্থিত বঙ্গবন্ধু মহাবিদ্যালয়ের নাম পরিবর্তন করে নিজ নামে করেন। একই সাথে তিনি বঙ্গবন্ধুর ছবি সম্বলিত সাইন বোর্ড ইচ্ছাকৃতভাবে নামিয়ে অবমাননাকর কাজ করেন।

শুধু তাই নয়, এমপি মনোরঞ্জন শীল গোপাল বঙ্গবন্ধুর ছবি সম্বলিত নামের সাইনবোর্ডটি কলেজের বাথরুমে অবজ্ঞা ও অবহেলিত করে ফেলে রাখেন।
এমপি জাতির পিতা শেখ মুজিবুর রহমানের নাম পরিবর্তন করে ও বঙ্গবন্ধুর ছবি সম্বলিত সাইনবোর্ড সরিয়ে তাকে খাটো করেছেন। বঙ্গবন্ধুর খ্যাতি ও সুনাম নষ্টের পাশাপাশি অসম্মান হয়েছে এবং মানহানিজনিত অপরাধ করেছেন বলে বাদী তার অভিযোগে উল্লেখ করেন।
এ বিষয়ে কথা বলতে এমপি মনোরঞ্জন শীল গোপালের মোবাইলে একাধিকবার ফোন করলেও তা বন্ধ পাওয়া যায়। এছাড়া তার ফোনে এসএমএস করলেও কোনো জবাব পাওয়া যায়নি।

এআর/২১:৪৫/২৭ সেপ্টেম্বর

দিনাজপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে