Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-২৬-২০১৭

নড়াইল জেলা চেয়ারম্যান ও মেয়রসহ ৮ জনের কারাদণ্ড

নড়াইল জেলা চেয়ারম্যান ও মেয়রসহ ৮ জনের কারাদণ্ড

যশোর, ২৬ সেপ্টেম্বর- পশুহাট ইজারার টাকা আত্মসাৎ মামলায় নড়াইল পৌরসভার সাবেক চেয়ারম্যান ও বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান এবং বর্তমান পৌর মেয়রসহ ৮ জনের বিরুদ্ধে ৭ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে এক লাখ ৯৬ হাজার ৬৬৫ টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড প্রদান করা হবে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) যশোর স্পেশাল জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) যশোরের পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল ইসলাম।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- নড়াইল  পৌরসভার সাবেক  চেয়ারম্যান ও বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ্বাস, নড়াইল পৌরসভার সাবেক কাউন্সিলর ও বর্তমান পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, বর্তমান কাউন্সিলর শরফুল আলম লিটু, সাবেক কাউন্সিলর সৈয়দ মুশফিকুর রহমান, আহমেদ আলী খান, রফিকুল ইসলাম, তেলায়েত হোসেন এবং সাবেক ভারপ্রাপ্ত সচিব মতিউর রহমান।

পিপি সিরাজুল ইসলাম জানান, নড়াইল পৌরসভার রুপগঞ্জ পশুহাট ১৪১২, ১৪১৩, ১৪১৪ বাংলা সনের ইজারা মূল্য এক লাখ ৯৬ হাজার ৬৬৫ টাকা আত্মসাতের ঘটনায় ২০০৮ সালের ৭ আগস্ট নড়াইল থানায় মামলা দায়ের করা হয়।  ওই মামলায় দুদক যশোরের সহকারী পরিচালক ওয়াজেদ আলী গাজী বাদি হয়ে সাত জনকে আসামি করেন।  মামলায় দণ্ডবিধি ৪০৯/১০৯ ও ১৯৪৭ সালের ২ নম্বর দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ ধারায় আসামিদের দোষি সাব্যস্ত করা হয়েছে।

সিরাজুল ইসলাম আরো জানান, দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত ৪০৯/১০৯ ধারায় প্রত্যেক আসামিকে তিন বছর করে সশ্রম কারাদন্ড ও ১৯৪৭ সালের ২ নম্বর দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ ধারায় প্রত্যেক আসামিকে ৪ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  একই সাথে এক লাখ ৯৬ হাজার ৬৬৫ টাকা জরিমানা করা হয়েছে।  অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড ভোগ করতে হবে তাদের।

তবে মামলার ৮ আসামির মধ্যে বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান সোবরাব হোসেন পলাতক রয়েছে। বাকি ৭ আসামি কারাগারে আছেন বলে জানিয়েছেন পিপি সিরাজুল ইসলাম।

আর/১০:১৪/২৬ সেপ্টেম্বর

যশোর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে