Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 4.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-১৫-২০১৭

সাহিত্য প্রণোদনা পুরস্কার পাচ্ছেন হাবীবাহ্ নাসরীন

সাহিত্য প্রণোদনা পুরস্কার পাচ্ছেন হাবীবাহ্ নাসরীন

ঢাকা, ১৫ সেপ্টেম্বর- এবছরের সাহিত্য প্রণোদনা পুরস্কার পাচ্ছেন তরুণ কবি হাবীবাহ্ নাসরীন। তার রচিত কাব্যগ্রন্থ 'কবিতা আমার মেয়ে' ও উপন্যাস 'তুমি আছো তুমি নেই'-এর জন্য এ স্বীকৃতি দিতে যাচ্ছে রাজধানীর শিল্প, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক এই সংগঠনটি। শিগগিরই একটি অনুষ্ঠানের মাধ্যমে হাবীবাহ্ নাসরীনের হাতে পুরস্কার তুলে দেয়া হবে।

পুরস্কার প্রাপ্তি প্রসঙ্গে হাবীবাহ্ নাসরীন বলেন, পাঠকের ভালোবাসা একজন লেখকের বড় অর্জন। আর প্রাতিষ্ঠানিক স্বীকৃতিও নিশ্চয়ই তারই অংশ বিশেষ। লেখকরা স্বীকৃতির জন্য লেখেন না, তবু তরুণদের উৎসাহিত করতে এ ধরণের সম্মাননা বিশেষ ভূমিকা রাখতে পারে। আমার জীবনের প্রথম প্রাতিষ্ঠানিক স্বীকৃতি হিসেবে সাহিত্য প্রণোদনা পুরস্কার স্মরণীয় হয়ে থাকবে'। 

২০১১ সালে সেন্টার ফর ন্যাশনাল কালচার প্রবর্তিত প্রথম এ পুরস্কার প্রদান করা হয় নব্বই দশকের অন্যতম কবি সৌমিত্র দেবকে। পেশাগতভাবে সাংবাদিক হাবীবাহ্ নাসরীন লাইফস্টাইল ইনচার্জ হিসেবে কর্মরত আছেন দেশের একটি শীর্ষস্থানীয় অনলাইন গণমাধ্যমে। শৈশবে, নব্বই দশকের শেষের দিকে লেখালেখিতে আসা এ লেখক প্রশিক্ষণ নিয়েছেন বাংলা একাডেডি তরুণ লেখক প্রকল্পে। ইতোপূর্বে যুক্ত ছিলেন কয়েকটি পত্রিকায়। সাহিত্য ছাড়াও লাইফস্টাইল এবং ফ্যাশন নিয়ে ক্রমাগত লেখালেখি করে ব্যাপক পরিচিত পেয়েছেন হাবীবাহ্ নাসরীন।

আর/১০:১৪/১৫ সেপ্টেম্বর

সাহিত্য সংবাদ

আরও সাহিত্য সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে