Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-১৪-২০১৭

উন্নত যাত্রী সেবা নিশ্চিতে বিমানকে এক মাস সময় মন্ত্রীর

উন্নত যাত্রী সেবা নিশ্চিতে বিমানকে এক মাস সময় মন্ত্রীর

ঢাকা, ১৪ সেপ্টেম্বর- উন্নত যাত্রী সেবা নিশ্চিত করতে রাষ্ট্রীয় বিমান পরিবহন সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে এক মাস (৩০ দিন) সময় বেঁধে দিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

বুধবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তায় প্রথমবারের মত স্থাপন করা ইডিএস (এক্সপ্লসিভ ডিটেকশন সিস্টেম-বিস্ফোরক শনাক্তকরণ ব্যবস্থা) স্থাপন ও পরীক্ষামূলক কার্যক্রম পর্যবেক্ষণের সময় এ সময় বেঁধে দেন।

বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিমানবন্দরের কার্গো ব্যবস্থাপনা, গ্রাউন্ড হ্যান্ডলিং কার্যক্রম ও যাত্রী সেবার স্থানগুলো পরিদর্শন করে মন্ত্রী গ্রাউন্ড হ্যান্ডলিং কার্যক্রমকে আরও দ্রুততার সঙ্গে সম্পন্ন করে কার্গো জট দ্রুত কমানোর নির্দেশনা দেন।

মন্ত্রী বলেন, ‘ইডিএস, ইটিডি (এক্সপ্লসিভ ট্রেস ডিটেকটর), ডুয়াল ভিউ এক্সরে মেশিন স্থাপনের মধ্য দিয়ে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা এখন আন্তর্জাতিক মানদণ্ডে উত্তীর্ণ হয়েছে। এর মধ্য দিয়ে যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়নের দেশসহ সর্বত্র নিরাপদে পণ্য ও যাত্রী পরিবহন নিশ্চিত হবে এবং এ বিমানবন্দর থেকে সরাসরি কার্গো পণ্য পরিবহনে যুক্তরাজ্য, জার্মানি ও অস্ট্রেলিয়ার আরোপকৃত অস্থায়ী নিষেধাজ্ঞা দ্রুত প্রত্যাহার করা হবে বলে আশা করি।’

পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব এস এম গোলাম ফারুক, সিভিল এভিয়েশনের নতুন চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাঈম হাসান, বিমান বোর্ডের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) এনামুল বারী, বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক মোসাদ্দেক আহমেদ, সিভিল এভিয়েশনের মেম্বর (অপারেশন) এয়ার কমোডর মুস্তাফিজুর রহমান প্রমুখ।

আর/১২:১৪/১৪ সেপ্টেম্বর

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে