Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-১২-২০১৭

পাকিস্তানের রাস্তায় রাস্তায় বাংলাদেশের পতাকা

পাকিস্তানের রাস্তায় রাস্তায় বাংলাদেশের পতাকা

ইসলামাবাদ, ১২ সেপ্টেম্বর- বিশ্ব একাদশের বিপক্ষে নিজ মাটিতে টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। ঐতিহাসিক এ সিরজটিকে কেন্দ্র করে দেশটির অন্যতম গুরুত্বপূর্ণ শহর লাহোরে নেয়া হয়েছে সর্বোচ্চ সতর্কতা। শহরের বিভিন্ন প্রান্তে শোভা পাচ্ছে বিশাল  বিশাল বিল বোর্ড। জানানো হচ্ছে বিশ্ব একাদশের হয়ে খেলতে যাওয়া ক্রিকেটারদের আন্তরিক শুভেচ্ছা।

বাংলাদেশের ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল আছেন বিশ্ব একাদশের স্কোয়াডে। লাহোরজুড়ে বিল বোর্ড, ফেস্টুনে বাংলাদেশের পতাকা রয়েছে। পাশাপাশি শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজের পতাকাও রয়েছে। তামিমসহ স্কোয়াডে থাকা অন্য ক্রিকেটারের ছবিও আছে এতে। টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে ভারত ও জিম্বাবুয়ের কোন ক্রিকেটার এতে অংশ নিচ্ছে না।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আজ মঙ্গলবার রাত আটটায় শুরু হবে সিরিজের প্রথমম্যাচ। ১৩ সেপ্টেম্বর দ্বিতীয় আর ১৫ সেপ্টেম্বর তৃতীয় এবং শেষ ম্যাচ দিয়ে ইতি ঘটবে সিরিজটির। টেন স্পোর্টস ও গাজী টিভিতে দেখা যাবে ম্যাচগুলো।

‘দ্য ইন্ডিপেনডেন্স কাপ’ নামে এ সিরিজটি ব্রিটেন থেকে স্বাধীনতা লাভের ৭০ বছর পূর্তি উপলক্ষে আয়োজন করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) থেকেও দেয়া হচ্ছে সব ধরনের সহযোগিতা। দেয়া হবে আন্তর্জাতিক মর্যাদা।


চলতি বছর পাকিস্তানে ক্রিকেট ফেরাতে বিশ্ব একাদশ পাঠানোর সিদ্ধান্ত নেয় আইসিসি। তারই অংশ হিসেবে সরফরাজ বাহিনীর সঙ্গে ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বিশ্ব একাদশ।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার ফাফ ডু প্লেসিসের নেতৃত্বে ১৪ সদস্যের স্কোয়াডে কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ার।

অন্যদিকে চ্যাম্পিয়নস ট্রফির বিজয়ী অধিনায়ক সরফরাজ আহমেদের নেতৃত্বেই মাঠে নামবে পাকিস্তান। দলের কোচ ও প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার মিকি আর্থার। ম্যাচ নিয়ে বেশ আত্মবিশ্বাসী স্বাগতিকরা। তবে দুঃসংবাদ হলো দলের সেরা পেসার মোহাম্মদ আমিরকে পাচ্ছে না তারা।

এ সিরিজ ঘিরে ক্রিকেট সংশ্লিষ্ট ব্যক্তিত্ব ও ভক্ত-সমর্থকদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। সবার প্রত্যাশা এ দিয়েই পাকিস্তানে ফের আসতে শুরু করবে টেস্ট খেলুড়ে দলগুলো।

২০০৯ সালের ৩ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের টেস্ট ম্যাচ চলাকালে স্টেডিয়ামের বাইরেই বোমা হামলা হয়। এতে ৬ পুলিশ সদস্যসহ ৮ জন নিহত হন। আহত হন শ্রীলঙ্কার ৬ ক্রিকেটারসহ কয়েকজন।

ওই হামলার পর পাকিস্তানে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ করে আইসিসি। পরে এ মাঠেই ২০১৫ সালে তিনটি এক দিনের ম্যাচ ও দুটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে পাকিস্তান সফর করে জিম্বাবুয়ে।

চলতি বছরে দুবাইয়ে শুরু হয় পাকিস্তান ক্রিকেট লিগের (পিএসএল) দ্বিতীয় আসর। আর এর ফাইনাল লাহোরের ওই স্টেডিয়ামেই করার সিদ্ধান্ত নেয় পিসিবি। সব জল্পনা পেরিয়ে গেলো মার্চের ৫ তারিখ কঠোর নিরাপত্তায় বিদেশি ক্রিকেটারসহ ফাইনাল ম্যাচ সফল আয়োজন করে পিসিবি। সে ম্যাচে বাংলাদেশের ব্যাটসম্যান এনামুল হক বিজয়ও খেলেছিলেন।

আসছে অক্টোবরে একটি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফর করবে শ্রীলঙ্কা। আর নভেম্বরে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলতে সফর করবে ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্ব একাদশ স্কোয়াড:
হাশিম আমলা (দক্ষিণ আফ্রিকা), তামিম ইকবাল (বাংলাদেশ), ফাফ ডু প্লেসিস (দক্ষিণ আফ্রিকা), জর্জ বেইলি (অস্ট্রেলিয়া), পল কলিংউড (ইংল্যান্ড), বেন কাটিং (অস্ট্রেলিয়া), টিম পেইন (অস্ট্রেলিয়া), ডেভিড মিলার (দক্ষিণ আফ্রিকা), গ্রান্ট এলিয়ট (নিউজিল্যান্ড), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা), ড্যারেন স্যামি (ওয়েস্ট ইন্ডিজ), মরনে মরকেল (দক্ষিণ আফ্রিকা), স্যামুয়েল বদ্রি (ওয়েস্ট ইন্ডিজ)।

কোচ: অ্যান্ডি ফ্লাওয়ার (জিম্বাবুয়ে)

পাকিস্তান একাদশ স্কোয়াড:
সরফরাজ আহমেদ (অধিনায়ক উইকেটরক্ষক), ফখর জামান, আহমেদ শেহজাদ, বাবর আজম, শোয়েব মালিক, উমর আমিন, ইমাদ ওয়াসিম. শাদাব খান, মুহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, হাসান আলী, আমির ইয়ামিন, রুম্মন রইস, উসমান সিনওয়ারি. সোহেল খান।

কোচ: মিকি আর্থার

আর/১০:১৪/১২ সেপ্টেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে