Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-১২-২০১৭

‘পাকিস্তানের নিরাপত্তা দেখে মনে হচ্ছে কোনো সিনেমায় আছি’

‘পাকিস্তানের নিরাপত্তা দেখে মনে হচ্ছে কোনো সিনেমায় আছি’

লাহোর, ১২ সেপ্টেম্বর- পাকিস্তান আসার আগে নানান পক্ষের কাছ থেকে কঠোর নিরাপত্তার কথা শুনেছেন ফ্যাফ ডু প্লেসিস অ্যান্ড কোং। কিন্তু সত্যি সত্যি যে নিরাপত্তার এত কঠোরতা থাকতে পারে সেটা স্বপ্নেও কল্পনা করতে পারেননি বিশ্ব একাদশের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। আজ লাহোরে যখন বিমান থেকে নামলেন তিনি এবং তার দল- সবাই দেখলো, একজন প্রেসিডেন্টের জন্য যে কঠোর নিরাপত্তা নেয়া হয়, সেটাই নেয়া হয়েছে তাদের জন্য।

সাড়ে আট বছর পর আইসিসির তত্ত্বাবধানে পাকিস্তানে অনুষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। বিশ্ব একাদশের বিপক্ষে পাকিস্তানের তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। যার প্রথমটি মাঠে গড়াবে আগামীকাল (মঙ্গলবার)। এই সিরিজ খেলতেই ডু প্লেসিসের নেতৃত্বে পাকিস্তান এসেছে বিশ্ব একাদশ। যে দলের কোচ অ্যান্ডি ফ্লাওয়ার।

বিমান বন্দর থেকে হোটেল পর্যন্ত রাস্তায় কোনো জনমানব দেখতে পাননি বিশ্ব একাদশের ক্রিকেটাররা। পুরো রাস্তায় যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। মানুষের চলাচলও সীমিত করে দেয়া হয়েছে। এত কঠোর নিরাপত্তা দেখে বিশ্ব একাদশের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস বলেন, ‘এত কঠোর নিরাপত্তা দেখে মনে হচ্ছে আমরা একটা সিনেমার জগতে বসবাস করছি।’

তবে ফ্যাফ ডু প্লেসিস মনে করেন, পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোয় অবদান রাখতে পারায় দলের সবাই খুব গর্বিত। বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানে খেলতে আসা মানে অনেক বড় কিছু আমাদের জন্য। ক্রিকেটের চেয়েও যেন অনেক বড় কিছু এটা।’

এই সিরিজটি যেন পাকিস্তানের জন্য একটি মুক্তির বার্তা। এ কারণে পাকিস্তান এই সিরিজের নাম দিয়েছে ইন্ডিপেন্ডেন্স কাপ। দীর্ঘসময় বঞ্চিত থাকার পর যখন ক্রিকেট ফিরছে তাদের দেশে, তখন এর চেয়ে ভালো নাম আর কী হতে পারে পাকিস্তানের জন্য!

পাকিস্তান দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), ফাখর জামান, আহমেদ শেহজাদ, বাবর আজম, শোয়েব মালিক, উমর আকমল, ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, হাসান আলি, আমির ইয়ামিন, মোহাম্মদ আমির, রুম্মান রইস, উসমান খান, সোহেল খান।

বিশ্ব একাদশ : ফ্যাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, স্যামুয়েল বদ্রি, জর্জ বেইলি, পল কলিংউড, বেন কাটিং, গ্র্যান্ড ইলিয়ট, তামিম ইকবাল।, ডেভিড মিলার, মরনে মর্কেল, টিম পাইন, থিসারা পেরেরা, ইমরান তাহির এবং ড্যারেন স্যামি।

আরএস/১০:১৪/১২ সেপ্টেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে