Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-১০-২০১৭

ভারতজুড়ে ১৪ রাম রহিম! তালিকায় কে কে?

ভারতজুড়ে ১৪ রাম রহিম! তালিকায় কে কে?

নয়া দিল্লী, ১০ সেপ্টেম্বর- গোটা ভারতে স্বঘোষিত ধর্মগুরু ‘ধর্ষকবাবা’ রাম রহিমের মতো আরো আছেন জাল সাধু। তাদের তালিকা প্রকাশ করলো গেরুয়া বাহিনী। তবে দু’একজন ভণ্ডের কারণে গোটা আধ্যাত্মজগতের সম্ভ্রম সংকটাপন্ন হতে পারে না। এমন কথা জানিয়েছেন বিশ্ব হিন্দু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সুরেন্দ্র জৈন।

তবে সব সাধুই যে ভণ্ড নন, সেটা কে প্রমাণ করবে? নাকি ঠগ বাছতে দেশ উজার করার ব্যবস্থা করছে গেরুয়া বিগ্রেড? এমন প্রশ্নও উঠছে। তবে এটা মানা হচ্ছে যে, ধর্ষকগুরু রাম রহিমের ঘটনা ভারতীয় আধ্যাত্ম্যের ভাবমূর্তি বিনষ্ট করছে। আর সে কারণেই দ্রুততম সময়ের মধ্যে ভারতের সব ভণ্ডবাবা আর মাকে শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে।

এ উপলক্ষ্যেই ভণ্ড সাধুদের তালিকা বানিয়েছে বিশ্ব হিন্দু পরিষদের ঘনিষ্ঠ সহযোগী অখিল ভারতীয় আখড়া পরিষদ। আখড়া পরিষদের সভাপতি মহান্ত নরেন্দ্র গিরি ক্ষোভ প্রকাশ করে বলেছেন, রাম রহিম-জাতীয় ভণ্ডদের উৎকৃষ্ট জায়গা হলো জেল।

আখড়া পরিষদের মতে, নামের আগে ‘সন্ত’ শব্দটি ব্যবহারের অধিকার সকলের থাকতে পারে না। এই উপাধি প্রদানের জন্য কঠোর পরীক্ষা করা হোক। সেই সঙ্গে ভক্তদেরও উচিত শিষ্যত্ব গ্রহণের আগে হবু গুরুর সততার পরীক্ষা নেয়া।

সে যাই হোক, আপাতত জনগণকে সাবধান করার উদ্দেশ্যে আখড়া পরিষদ ভণ্ড বাবাজি ও মাতাজিদের একটি তালিকা প্রস্তুত করেছে। কোন কোন বাবা রয়েছেন সে তালিকায়?

১। আসারাম বাপু


২। রাধে মা
৩। শচীনন্দ গিরি ওরফে শচীন দত্ত
৪। গুরমিত রাম রহিম সিংহ
৫। ইচ্ছাধারী ভীমানন্দ
৬। মালখান সিংহ


৭। নারায়ণ সাঁই
৮। রামপাল
৯। আচার্য কুশমুনি
১০। স্বামী অসীমানন্দ
১১। বৃহস্পতি গিরি
১২। ওঁ নমঃ শিবায় বাবা
১৩। নির্মল বাবা


১৪। ওম বাবা

আর/১০:১৪/১০ সেপ্টেম্বর

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে