Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.6/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-৩০-২০১৭

দেশের ১১তম শিক্ষা বোর্ড ময়মনসিংহ

দেশের ১১তম শিক্ষা বোর্ড ময়মনসিংহ

ঢাকা, ৩০ আগষ্ট- দেশের ১১তম শিক্ষা বোর্ড হিসেবে আত্মপ্রকাশ করেছে ময়মনসিংহ। শিক্ষা মন্ত্রণালয় গত ২৮ আগস্ট নতুন এ শিক্ষা বোর্ড গঠন সংক্রান্ত এক আদেশ জারি করেছে।

মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন স্বাক্ষরিত ওই আদেশে বলা হয়েছে, সরকার ১৯৬১ সালের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধ্যাদেশের ক্ষমতাবলে ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর ও জামালপুর জেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সংগঠন, নিয়ন্ত্রণ, তত্ত্বাবধান এবং উন্নয়নের উদ্দেশ্যে ‘মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ময়মনসিংহ’ গঠন করেছে। এটি হবে ময়মনসিংহ শহরে।

ফলে এ চার জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানের ওপর এখন থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার আর কোনো নিয়ন্ত্রণ থাকবে না।

উল্লেখ্য, ২০১৫ সালের ১৩ অক্টোবর ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলা নিয়ে ময়মনসিংহ প্রশাসনিক বিভাগ গঠনের গেজেট জারি করে সরকার। দেশের অষ্টম এ বিভাগের আয়তন ১০ হাজার ৫৮৪ বর্গকিলোমিটার। আর মোট জনসংখ্যা ১ কোটি ১৩ লাখ ৬৯ হাজার ৬০৬ জন।

ইতোপূর্বে দেশে ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, সিলেট, রাজশাহী, যশোর, কুমিল্লা ও দিনাজপুর শিক্ষা বোর্ড ছাড়াও মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ড নিয়ে মোট ১০টি শিক্ষা বোর্ড ছিল। ময়মনসিংহ শিক্ষা বোর্ডকে নিয়ে এ সংখ্যা ১১তে উন্নীত হল।

আর/১৭:১৪/৩০ আগষ্ট

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে