Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (80 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-২৯-২০১৭

বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানির শোক দিবস পালন

বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানির শোক দিবস পালন

বার্লিন, ২৯ আগষ্ট- জার্মানিতে বঙ্গবন্ধু ফাউন্ডেশন বিনম্র শ্রদ্ধা, ভালোবাসা আর শোকের আবহে স্মরণ করেছে বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪২তম শাহাদতবার্ষিকী পালন করা হয়। জার্মানির মাইনস শহরে এক হোটেলের বলরুমে সম্প্রতি এই অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রথমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানির নেতা-কর্মীরা। এরপর বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ইউনুস আলী খান।

যৌথভাবে পরিচালনা করেন সহসভাপতি হাকিম টিটু ও সাধারণ সম্পাদক খন্দকার মাহমুদুল গনি। প্রধান অতিথি ছিলেন কে ও কের প্রেসিডেন্ট প্রফেসর ড. ড্রিংক লুম্যান্স | বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেদারল্যান্ডসের সভাপতি ডেভিড রহমান, আইনজীবী ম্যানুয়েল মেটস, কাস্টেন লান, মনিরুল আলম, নুরুল ইসলাম, আবু সেলিম, মাহবুবুল হক, নুরুল ইসলাম ও আলম সাহা। বক্তারা বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রামী জীবন, রাজনৈতিক আদর্শ ও বাংলাদেশ নামক একটি স্বাধীন রাষ্ট্র গঠনে তাঁর অবদানের কথা তুলে ধরেন। তারা মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুর কর্মজীবন ও দীর্ঘ সংগ্রামের ইতিহাস নতুন প্রজন্মের কাছে আরও বেশি করে তুলে ধরার এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।

সভায় উল্লেখযোগ্যের মধ্যে উপস্থিত ছিলেন সমাজসেবক মোহাম্মদ নুর, নুরে হাসনাত, বদরুল ইসলাম, জাহানারা আক্তার, স্নিগ্ধা বুলবুল, ডা. আতিকুর রহমান, মুক্তিযোদ্ধা আমিনুর রহমান, মুজিবুর রহমান, মোস্তাফিজুর রহমান, আকলিমা রহমান, নাজমা হেকিম, শেখ মিঠু, সুলেমান মোল্লা, রওশন আরা সেলিম ও বদরুল হায়দার প্রমুখ। অনুষ্ঠানের শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ যারা শহীদ হয়েছেন তাদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

আর/১৭:১৪/২৯ আগষ্ট

জার্মানী

আরও সংবাদ

  •  1 2 > 
Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে