Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-২৭-২০১৭

জাতীয় কবির সমাধিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

জাতীয় কবির সমাধিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

ঢাকা, ২৭ আগস্ট- জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪১তম মৃত্যুবার্ষিকীতে কবির সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন সর্বস্তরের মানুষ।

রোববার (২৭ আগস্ট) সকাল ৬টা ৫০ মিনিটে সর্বপ্রথম শ্রদ্ধা নিবেদন করেন কবি পরিবারের সদস্যরা। 

এসময় কবির নাতনি খিলখিল কাজী বলেন, আমরা এমন এক সময় পার করছি যখন জাতিগতভাবে একটি লড়াই চলছে। তিনি তার কবিতা নাটক উপন্যাসের মাধ্যমে সব লড়াইয়ের অবসান চেয়েছেন।

এর পরে শ্রদ্ধা নিবেদন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং ছাত্র-ছাত্রীদের নিয়ে কবির সমাধিতে শ্রদ্ধা জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

সংস্কৃত মন্ত্রণালয়ের পক্ষ থেকে মন্ত্রী আসাদুজ্জামান নূর ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় তিনি সাংস্কৃতিক চর্চা বাড়ানোর কথা বলেন।

অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, নজরুল ইনিস্টিটিউট, বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা, ছাত্রদল, কবি নজরুল সাহিত্য মঞ্চ, বাংলাদেশ জাতীয় জাদুঘর, জাসাস জাতীয় নির্বাহী কমিটিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবির মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ব্যাপক কর্মসূচি গ্রহণ করে। এ উপলক্ষে বাদ ফজর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে কোরানখানি অনুষ্ঠিত হয়।  কবির সমাধি প্রাঙ্গণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হচ্ছে। 

এমএ/ ০৩:০৮/ ২৭ আগস্ট

সাহিত্য সংবাদ

আরও সাহিত্য সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে