Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-২৬-২০১৭

ব্রাসেলসে ‘আল্লাহু আকবার’ বলে সৈন্যদের উপর চাপাতি হামলা

ব্রাসেলসে ‘আল্লাহু আকবার’ বলে সৈন্যদের উপর চাপাতি হামলা

ব্রাসেলস, ২৬ আগস্ট- বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের কেন্দ্রস্থলে এক ব্যক্তি চাপাতি নিয়ে দুইজন সেনাসদস্যর ওপর হামলা চালায়। এরপর গুলিতে হামলাকারীর মৃত্যু হয়েছে বলে বিবিসি অনলাইনের খবরে বলা হয়।

৩০ বছর বয়েসী এই আক্রমণকারী ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয় এবং হাসপাতালে মারা যায়। হামলার শিকার দুই সৈন্যের একজনের মুখমণ্ডল এবং আরেকজনের হাতে ক্ষত তৈরি হয়েছে।

প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, যেখানে হামলা চালানো হয়েছে সেই এলাকাটিকে পুলিশ ও সেনাবাহিনী ঘিরে রেখেছে।

গত বছর এক সন্ত্রাসী হামলায় ৩২ জন নিহত হবার পর থেকে ব্রাসেলসের রাস্তায় সেনাবাহিনীর সদস্যরা নিয়মিত মুখ। একটি বড়সড় নিরাপত্তা অভিযান পরিকল্পনার অংশ এটি যেটির মুখ্য উদ্দেশ্য হচ্ছে কোন সন্ত্রাসী হামলা হলে যাতে দ্রুত উদ্ধার তৎপরতা চালানো যায়।

এই সৈন্যরা গত জুন মাসেই ব্রাসেলসের কেন্দ্রীয় রেলওয়ে স্টেশনে এক সন্দেহভাজন আত্মঘাতী বোমা হামলাকারীকে গুলি করে হত্যা করে। এরকম প্রেক্ষাপটে ব্রাসেলসের একবারে কেন্দ্রস্থলে থাকা বুলেভার্ড এমিলে জ্যাকমেইনে এই চাপাতি হামলার ঘটনা ঘটল।

কেন্দ্রীয় প্রসিকিউটরের কার্যালয়ের ভাষ্য অনুযায়ী, চাপাতি হাতে যে ব্যক্তিটি ওই দুই সৈন্যের উপর আক্রমণ চালায় সে 'সন্ত্রাসী তৎপরতার জন্য পরিচিত ছিল না' কিন্তু হামলা চালানোর সময় 'আল্লাহু আকবার' বলে চিৎকার করে ওঠে।

প্রসিকিউটরের কার্যালয় বলছে, শুক্রবারের ওই হামলাটিকে একটি সন্ত্রাসী তৎপরতা হিসেবেই বিবেচনা করা হচ্ছে।

ঘটনার একজন প্রত্যক্ষদর্শী রায়ান ম্যাকডোনাল্ড টুইটারের লিখেছেন, তিনি ওই এলাকা থেকে গুলির শব্দ শোনেন, তারপর পুলিশের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করেন।

এমএ/ ১০:৩৩/ ২৬ আগস্ট

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে