Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 5.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-২৪-২০১৭

শিক্ষিকাকে গণধর্ষণের প্রতিবাদে শিক্ষকদের মানববন্ধন

আহসান হাবিব সবুজ


শিক্ষিকাকে গণধর্ষণের প্রতিবাদে শিক্ষকদের মানববন্ধন

বরগুনা, ২৪ আগষ্ট- বরগুনা জেলার বেতাগী উপ‌জেলার উত্তর করুণা সরকারি প্রাথ‌মিক বিদ্যাল‌য়ের সহকারী শি‌ক্ষিকা‌কে গণধর্ষণের প্র‌তিবা‌দে এবং আসা‌মি‌দের গ্রেফতার ও শা‌স্তির দা‌বি‌তে মানববন্ধন ক‌রে‌ছেন প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক স‌মি‌তি। বৃহস্প‌তিবার (২৪ আগষ্ট) জা‌তিয় প্রেস ক্লা‌বের সাম‌নে এ মানববন্ধন ক‌রেন তারা।

মানববন্ধ‌নে বক্তারা ব‌লেন, আগা‌মি ১৭ আগষ্ট স্বামীকে শ্রে‌ণি ক‌ক্ষে আট‌কে রে‌খে স্ত্রী‌কে গণধর্ষণ ক‌রে। এ ঘৃণ্য ও জঘন্য কর্মকাণ্ড বাংলা‌দে‌শে হ‌তে পা‌রে তা আমা‌দের জানা ছি‌লো না।

তারা ব‌লেন,‌ শিক্ষক মানুষ গড়ার কা‌রিগর । একজন শিক্ষ‌কের উপর এমন অমান‌বিক নির্যাতন ও ধর্ষ‌ণের ঘটনায় আমরা আতং‌কিত। শিক্ষক সমাজকে বাঁচাতে ধর্ষকদের শা‌স্তি দেওয়া হোক। তানাহ‌লে মানুষ গড়ার এ কারিগররা শ্রে‌ণি ক‌ক্ষে না রাজপ‌থে অবস্থান নি‌বে। এ সময় বক্তারা প্রকা‌শিত মে‌ডি‌কেল রি‌পোর্ট প্রত্যাখ্যান ক‌রেন এবং ধর্ষক‌দের আশ্রয় প্রশ্রয়কারী দের ও মেডি‌কেল রি‌পোর্ট প‌রিবর্তন কারী‌দের বিচা‌রের আওতায় আনার দা‌বি জানান।

মানববন্ধন শে‌ষে সহকারী প্রাথ‌মিক বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক স‌মি‌তির সভাপ‌তি রিয়াজ পার‌ভেজ কর্মসূ‌চি ঘোষণা ক‌রে ব‌লেন, আগা‌মি ২৬, ২৭ ও ২৮ আগস্ট দে‌শের সকল প্রাথ‌মিক বিদ্যাল‌য়ের শিক্ষক‌দের কালো ব্যাজ ধারণ ও শ্রে‌ণি ক‌ক্ষে পাঠদা‌নে অংশ নি‌বে না। ৩০ আগ‌স্টের ম‌ধ্যে ধর্ষক‌দের গ্রেফতার ও বিচা‌রের আওতায় আনা না হ‌লে ঈদের পর লাগাতার কর্মসূ‌চি পালন করা হ‌বে ব‌লে তি‌নি জানান।

মানববন্ধ‌নে আরও উপ‌স্থি‌তি ছি‌লেন, প্রাথ‌মিক বিদ্যাল‌য় প্রধান শিক্ষক স‌মি‌তির সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, ‌সি‌নিয়ার সহ-সভাপ‌তি মিজানুর রহমান মিজান, প্রাথ‌মিক সহকারী শিক্ষক সমাজএর সভাপ‌তি শা‌হিনুর আল আমিন, প্রাথ‌মিক সহকারি শিক্ষক স‌মি‌তির সভাপ‌তি মোহাম্মদ শামছুদ্দিন মাসুদ, সাধারণ সম্পাদক সা‌বেরা বেগম প্রমুখ।

আর/১৭:১৪/২৪ আগষ্ট

বরগুনা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে