Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-১১-২০১৭

পটুয়াখালীর ৪টি আসনে নতুন মুখে ভরা

পটুয়াখালীর ৪টি আসনে নতুন মুখে ভরা

পটুয়াখালী, ১১ আগস্ট- একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পটুয়াখালীর চারটি সংসদীয় আসনে আওয়ামী লীগের নেতাকর্মীরা মনোনয়ন দৌড়ে মাঠে নেমেছেন।

সম্ভাব্য প্রার্থীরা নিজেকে যোগ্য প্রমাণ করতে এখন নিজ নিজ নির্বাচনী এলাকায় যেমন পোস্টার ও ব্যানার সাটাচ্ছেন। তেমনি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমেও নামে বেনামে চালাচ্ছেন প্রচার-প্রচারণা।

তবে কিছু কিছু নেতাকর্মী সম্ভাব্য প্রার্থীদের পক্ষে ভাগ হয়ে যাওয়ায় তৃণমূলের নেতাকর্মীরা কিছুটা বিব্রত ও বিভ্রান্ত হচ্ছেন।

পটুয়াখালী-১ (সদর, মির্জাগঞ্জ ও দুমকি উপজেলা) : সম্ভাব্য প্রার্থীদের তালিকায় রয়েছে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ধর্মপ্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শাহজাহান মিয়া।

গত ৫ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলেও পরবর্তীতে প্রধানমন্ত্রী ও দলের হাই কমান্ডের নির্দেশে তার মনোনয়নপত্র প্রত্যাহার করে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদারকে সমর্থন দিয়ে তার (রুহুল আমিনের) বিজয় নিশ্চিত করেন।

দলের জন্য তার এই ত্যাগ ও অবদানকে অবশ্য মোটা দাগে স্বীকার করছেন কেন্দ্রীয় নেতারা। এ দিকে শাহজাহান মিয়ার ছেলে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট তারিকুজ্জামান মনিও আছেন সম্ভাব্য প্রার্থীদের তালিকায়।

এছাড়াও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান খান মোশারেফ হোসেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, সদর উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য সুলতান আহমেদ মৃধা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পটুয়াখালী পৌরসভার মেয়র ডা. মো. শফিকুল ইসলাম রয়েছেন সম্ভাব্য প্রার্থীদের তালিকায়।

পটুয়াখালী ২-(বাউফল উপজেলা) : বর্তমান সংসদ সদস্য ও জাতীয় সংসদের চিফ হুইপ আ.স.ম ফিরোজ এই আসন থেকে ছয় বার আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করেছেন। তবে এবার তিনি নিজেকে নানাভাবে বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়েন।

এদিকে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েল আছেন সম্ভাব্য প্রার্থীদের তালিকায়। এছাড়াও জেলা আওয়ামী লীগের সদস্য ও শিল্পপতি এস এম ফিরোজ রয়েছেন সম্ভাব্য প্রার্থীদের তালিকায়।

পটুয়াখালী ৩- (গলাচিপা ও দশমিনা উপজেলা) : বর্তমান সংসদ সদস্য আ.খ.ম জাহাঙ্গির হোসেন আছেন মনোনয়ন তালিকায়। তবে সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনিও আওয়ামী লীগ থেকে এবার মনোনয়ন চাইবেন বলে তিনি নিশ্চিত করেছেন।

এছাড়াও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজি আলমগীর হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি ও সাবেক সরকারি উচ্চ পদস্ত কর্মকর্তা মাহামুদ হোসেন বাবুল চৌধুরীও রয়েছেন সম্ভাব্য প্রার্থীদের তালিকায়।

পটুয়াখালী-৪ (কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলা) : পটুয়াখালী-৪ আসনে বর্তমান সংসদ সদস্য সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার ২০০৮ থেকে ২০১৭ পর্যন্ত অঢেল সম্পত্তির মালিক হয়ে বারবার আলোচনায় এসেছেন। দলের চেয়ে দখল বাণিজ্যে নিজেকে ব্যস্ত রেখেছেন সব সময়।

এছাড়া ক্লিন ইমেজের মরহুম সাবেক সংসদ সদস্য মরহুম আনোয়ারুল ইসলামের ছেলে যুক্তরাষ্ট্র শাখা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় উপ কমিটির সহসম্পাদক আব্দুল্লাহ আল মাহামুদ লিটনও রয়েছেন সম্ভাব্য প্রার্থীদের তালিকায়।

পটুয়াখালী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে