Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১০-২০১৭

এনজিওর কিস্তি দিতে না পরায় গালিগালাজ, গৃহবধূর আত্মহত্যা

এনজিওর কিস্তি দিতে না পরায় গালিগালাজ, গৃহবধূর আত্মহত্যা

চুয়াডাঙ্গা, ১০ আগস্ট- চুয়াডাঙ্গায় এনজিওর ঋণের কিস্তি দিতে না পারায় মাঠকর্মীদের কটূক্তি-লাঞ্ছনা সইতে না পেরে শিউলি খাতুন নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন।

মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ সদর উপজেলার শরজগঞ্জ বাজারের নিজ বাড়ি থেকে ওই গৃহবধূর লাশ উদ্ধার করে।

নিহত গৃহবধূ শিউলী সদর উপজেলার শরজগঞ্জ বাজার এলাকার ইসরাইল হোসেনের স্ত্রী।

নিহতের পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, শিউলীর স্বামী দীর্ঘ ১০ বছর ধরে মালেয়শিয়া প্রবাসী। সম্প্রতি তিনি প্রবাসে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। তাকে সুস্থ করতে তার স্ত্রী শিউলী খাতুন স্থানীয় বেশ কয়েকটি এনজিও থেকে টাকা উত্তোলন করে (ঋণ নিয়ে) স্বামীর চিকিৎসার জন্য মালয়েশিয়ায় পাঠান।

শিউলী খাতুনের ছেলে লাভলু বলেণ, “বাবা টাকা না পাঠানোয় গত মাসে এনজিওর কিস্তির টাকা পরিশোধ করতে ব্যর্থ হয় মা। এ নিয়ে এনজিও কর্মীরা বাসায় এসে মাকে গালিগালাজসহ নানা ধরনের কটূক্তি করে যান। এই বিষয়টি নিয়ে মা মানসিকভাবে ভেঙে পড়ে।”

মঙ্গলবার বেলা ১১টার দিকে পুনরায় টিএমএসএস এনজিওর কর্মীরা বাড়িতে এসে অকথ্য ভাষায় গালিগালাজ ও ঘরে দরজায় লাথি মেরে যায়। এর কয়েক ঘণ্টা পর দুপুর ৪টার দিকে নিজ ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ওড়না জড়িয়ে আত্মহত্যা করেন শিউলী খাতুন।

ঘটনাটি ওই এলাকায় জানাজানি হলে ক্ষোভ ছড়াতে থাকে সাধারণ মানুষের মধ্যে। অনেকে টিএমএসএস এনজিওর কার্যালয়ে চড়াও হন।

সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক এ ঘটনায় চরম ক্ষোভ প্রকাশ করেন। তিনি জানান, এনজিওগুলোর সুদের ব্যবসার কারণে চুয়াডাঙ্গাতে শুধু শিউলী নয়, তার মতো অনেক মেয়ে আত্মহত্যা সিদ্ধান্ত নিতে বাধ্য হন।

তিনি কটূক্তিকারী এনজিও কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণেরও দাবি জানান।

খবর পেয়ে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন এবং নিহত গৃহবধূর লাশ উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে পাঠান।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোজাম্মেল হক জানান, ঘটনার পর পুলিশ লাশ উদ্ধার করেছে। এ ব্যাপারে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সূত্র: নিউজবাংলাদেশ

এমএ/ ০৮:০৯/ ১০ আগস্ট

চুয়াডাঙ্গা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে