Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-০৮-২০১৭

যে আইসক্রিম ১০ মিনিটেও গলে না! (ভিডিও সংযুক্ত)

মো. রায়হান কবির


যে আইসক্রিম ১০ মিনিটেও গলে না! (ভিডিও সংযুক্ত)

জাপানের টকিও শহরে গ্রীষ্মকালে আইসক্রিম হাতে দাঁড়িয়ে আছেন, অথচ আইসক্রিম যেমনটা ছিল ঠিক তেমনই আছে! এই দৃশ্যও কি কল্পনা করা যায়? কল্পনা করা না গেলেও বাস্তবে দেখা যায়!

জাপানি প্রতিষ্ঠান ‘কানাজাওয়া’ তাদের বিজ্ঞাপনে দাবি করেছে, তাদের তৈরি করা ডিজাইনফুল আইসক্রিম ১০ মিনিটেও গলে না।

ব্যাপারটা সত্যি কিনা পরীক্ষার জন্য অনেক বিদেশি সাংবাদিক হাজির হয় কানাজাওয়ার আইস শপের সামনে। তারা ঠিক ভর দুপুরে, যখন সূর্য মধ্যগগণে থেকে তার সর্বোচ্চ তাপ ছড়ায় তখন একটি আইসক্রিম কিনে দাঁড়িয়ে যান রোদের মাঝে। এবং পুতুলের নকশা করা সেই আইসক্রিম ১০ মিনিট বাদেও প্রায় অবিকল থেকে যায়। শুধুমাত্র সেই আইসক্রিমের পুতুলের কানের ধারে হালকা একটু গলন দেখা যায়।

কিভাবে সম্ভব এই জাদু? কানাজাওয়া জানায়, এটা জাদুর কিছু নয়, বিজ্ঞান মেনেই সম্ভব হয়েছে। তাই সুস্বাদু আইসক্রিম প্রিয়জনকে খাওয়াতে আইসক্রিম পার্লারে নেওয়ার দরকার নেই। কিংবা দরকার নেই তাড়াহুড়ো করে ঘরে ফেরার।

কানাজাওয়া’র প্রযুক্তি যদি অনুসরণ করা যায়, তবে হয়তো সকল দেশেই এমন চমৎকার আইসক্রিম পাওয়া সম্ভব। কানাজাওয়া জানায় তাদের আইসক্রিমে পলিফেনল তরল নির্জাস ব্যবহার করা হয়েছে যা সংগ্রহ করা হয় স্ট্রবেরি থেকে। এই পলিফেনল আইসক্রিমকে অনেক শক্ত রাখে। এবং এটা আইসক্রিমের পানি এবং তেল আলাদা হতে দেয় না সহজে। ফলে সাধারণ আইসক্রিমের তুলনায় কানাজাওয়ার আইসক্রিম দীর্ঘ সময় টিকে থাকে। আর এর স্বাদও হয় চমৎকার।

তবে নতুন এই প্রযুক্তির আইসক্রিম খেতে হলে আপনাকে যেতে হবে জাপানের টকিওতে। কারন এখন পর্যন্ত এই প্রযুক্তিতে অন্য কোনো আইসক্রিম উৎপাদক প্রতিষ্ঠান তাদের আইসক্রিম তৈরি করেনি।


আর/১২:১৪/০৮ আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে