Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-০৬-২০১৭

রূপগঞ্জে এমপিপুত্র পাপ্পার মদদে সন্ত্রাসীদের মহড়া,আতঙ্ক

রূপগঞ্জে এমপিপুত্র পাপ্পার মদদে সন্ত্রাসীদের মহড়া,আতঙ্ক

নারায়ণগঞ্জ, ০৬ আগষ্ট- নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য (এমপি) গোলাম দস্তগীর গাজীর বড় ছেলে গোলাম মর্তুজা পাপ্পা ওরফে ফেন্সি পাপ্পার মদদে রূপগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় মটরসাইকেল বহর নিয়ে সশস্ত্র অবস্থায় মহড়া দিচ্ছে রাজধানীসহ বিভিন্ন এলাকার শীর্ষ সন্ত্রাসীরা। ককটেল বিস্ফোরণ থেকে শুরু করে ধারালো অস্ত্রসহ আগ্নেয়াস্ত্র ব্যবহার করা হচ্ছে।

অভিযোগ উঠেছে, প্রকৃত আওয়ামী লীগ নেতাকর্মীদের ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের কর্মসূচি পালনে বাধা দিতেই এ মহড়া চালানো হচ্ছে। এতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ জনমনে আতঙ্কের সৃষ্টি হয়েছে। সশস্ত্র মহড়ার কারণে এখন অনেকেই শোক দিবস পালন করতে সাহস পাচ্ছেন না। এ বিষয়ে আতঙ্কিত হওয়া নেতাকর্মীরা স্থানীয় পুলিশ প্রশাসনকে বারবার অবহিত করলেও কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

মোটরসাইকেল নিয়ে সশস্ত্র মহড়াকে কেন্দ্র করে হামলা, নাশকতাসহ যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার আশঙ্কা করছেন এলাকাবাসী।

আওয়ামী লীগ নেতাকর্মী ও স্থানীয় সূত্র জানায়, স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী প্রভাব খাটিয়ে ত্যাগী নেতাকর্মীদের কোণঠাসা করে রেখেছেন। নিজের পালিত সন্ত্রাসীদের দিয়ে বালু মহাল, মিল কারখানা, জমি দখল, টেন্ডারবাজিসহ বিভিন্ন আধিপত্য ধরে রেখেছেন। দলীয় নেতাকর্মীদের মামলা-হামলা দিয়ে হয়রানি করেছেন। এতে আওয়ামী লীগ নেতাকর্মীরা ক্ষুব্ধ এমপির ওপর।

এদিকে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যার ৪২তম বার্ষিকী পালন উপলক্ষে রূপগঞ্জ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূইয়ার নেতৃত্বে গত ২ আগস্ট মুশুরী এলাকার সফুরা কমিউনিটি সেন্টারে এক প্রস্তুতিমূলক সভার আয়োজন করা হয়।

ওই সভায় সাবেক সেনাপ্রধান ও সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল (অব) কেএম সফিউল্লাহ, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিকসহ প্রকৃত ও ত্যাগী আওয়ামী লীগ নেতাকর্মীদের উপস্থিত থাকার কথা ছিল।

কিন্তু এমপি গাজীর বড় ছেলে ফেন্সি পাপ্পার মদদে সন্ত্রাসীরা ওই সভাস্থল এলাকায় দুদিন আগে থেকেই মোটরসাইকেল ও সশস্ত্র মহড়া দিয়ে আতঙ্কের সৃষ্টি করে এবং সভা ভন্ডুল করতে পাল্টা একটি সভার আয়োজন করে। পরে প্রশাসন সেখানে ১৪৪ ধারা জারি করে।

এরপর থেকেই ফেন্সি পাপ্পার নির্দেশক্রমে তার অনুসারী কামরুজ্জামান হিরা ও নাফিজের নেতৃত্বে বহিরাগত সশস্ত্র সন্ত্রাসীরা প্রতিদিন মোটরসাইকেল মহড়া দিয়ে যাচ্ছে। অস্ত্রের ভয় দেখানো হচ্ছে নেতাকর্মীদের। এতে ভয়ে ও আতঙ্কে এখন আওয়ামী লীগ নেতাকর্মীরা শোক দিবসের কর্মসূচি পালনে অংশগ্রহণ করতে সাহস পাচ্ছেন না।

এদিকে, বালু মহাল, মিল কারখানা, জমি দখল, টেন্ডারবাজিসহ বিভিন্ন আধিপত্য নিয়ে কামরুজ্জামান হিরা ও নাফিজ গ্রুপের মাঝে প্রায় সময়ই সশস্ত্র অবস্থায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

এ কারণে এমপি ও এমপিপুত্রের কাছ থেকে সাধারণ জনগণ ও প্রকৃত আওয়ামী লীগ নেতাকর্মীরা মুখ ফিরিয়ে নিয়েছেন।

সম্প্রতি হাটাব আতলাশপুর এলাকায় এক কাঙ্গালীভোজ অনুষ্ঠানে এনডিই রেডিমিক্স নামের একটি কারখানার নিয়ন্ত্রণ নিয়ে কামরুজ্জামান হিরার নেতৃত্বে তার সন্ত্রাসীদের সঙ্গে নাফিজের নেতৃত্বে তার সন্ত্রাসীদের সশস্ত্র সংঘর্ষ হয়। এসময় সন্ত্রাসীরা ককটেল বিস্ফোরণ ও আগ্নেয়াস্ত্র দেখায়। এতে জনমনে আতঙ্কের সৃষ্টি হয়। কাঙ্গালীভোজে আসা লোকজন ছোটাছুটি করে চলে যায়।

উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান ভূইয়া বলেন, এমপিপুত্র গোলাম মর্তুজা পাপ্পা রূপগঞ্জে সন্ত্রাস কায়েম করতেই সশস্ত্র মহড়া দিচ্ছেন তার সন্ত্রাসী বাহিনী দিয়ে। আর এসব সন্ত্রাসীদের কারণে আওয়ামী লীগের বদনাম হচ্ছে।

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবুল বাশার টুকু বলেন, আওয়ামী লীগ নেতাকর্মীরা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের শাহাদত বার্ষিকী পালন করবে, সেখানেও বাধা দিচ্ছেন এমপি ও পুত্র। এ বিষয়গুলো দল থেকে কেন্দ্রীয়ভাবে দেখা উচিত।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক বলেন, এসব সশস্ত্র সন্ত্রাসীদের মদদ দিচ্ছে প্রশাসন। তা না হলে প্রশাসন ব্যবস্থা নিচ্ছে না কেন।

কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক বলেন, আমরা বঙ্গবন্ধু পরিবার ও আওয়ামী লীগকে ভালোবাসি। এজন্য দলের স্বার্থে কাজ করে যাচ্ছি।

এসব বিষয়ে যোগাযোগ করা হলে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, সশস্ত্র মহড়ার বিষয়টি আমার জানা নেই। অস্ত্রধারী ও সন্ত্রাসীরা যে দলেরই হোক না কেন, তাদের ছাড় দেওয়া হবে না।

আর/০৭:১৪/০৬ আগষ্ট

নারায়নগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে