Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-৩১-২০১৭

বাগেরহাটে আ.লীগ-বিএনপির সম্ভাব্য প্রার্থী যারা

আব্দুল্লাহ আল মামুন


বাগেরহাটে আ.লীগ-বিএনপির সম্ভাব্য প্রার্থী যারা

বাগেরহাট, ৩১ জুলাই- আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশের বৃহত্তম রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ শুরু হয়ে গেছে। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তারা নিজেদের প্রার্থী হওয়ার বিষয়টিও জানান দিচ্ছেন।

স্থানীয় নেতাকর্মীদের কাছে টানার পাশাপাশি নানা উপায়ে সাধারণ ভোটারদের মনোযোগ আকৃষ্ট করতে ব্যস্ত তারা। কিছু আসনে কেন্দ্র থেকেই অনেককে ইতোমধ্যে সবুজ সংকেত দেওয়া হয়েছে।

এ নির্বাচন আওয়ামী লীগের জন্য প্রধান চ্যালেঞ্জ হলেও প্রধান বিরোধী জোট বিএনপি তথা ২০ দলীয় জোটের বাঁচা মরার লড়াই হিসেবে দেখছেন পর্যবেক্ষকরা । যদিও বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে শেখ হাসিনার অধীনে নয়, একটি নির্বাচনকালীন সরকারের অধীনে নির্বাচন হতে হবে। তবেই তারা নির্বাচনে অংশ নেবে। তারপরেও নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি নিচ্ছে দলটি।

বাগেরহাটের ৪টি সংসদীয় আসনে আওয়ামী লীগ ও বিএনপির সম্ভাব্য প্রার্থী নিয়ে জোর আলোচনা চলছে। আওয়ামী লীগের জন্য চ্যালেঞ্জ হচ্ছে আসনগুলো ধরে রাখা। আর বিএনপি চেষ্টা করবে আসনগুলোতে বিজয়ী হয়ে সরকার গঠন করা। তাই দু’দলই যোগ্য প্রার্থীদেরকে মনোনয়ন দিবে এমনটাই আশা করছেন নির্বাচন বিশ্লেষকরা।

মোল্লারহাট-ফকিরহাট-চিতলমারী নিয়ে বাগেরহাট-১ আসন। এ আসনে সংখ্যালঘুদের সংখ্যাই বেশি। এখানে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনারই। কোন কারণে তিনি এ আসনে নির্বাচন না করলে তার ফুফাতো ভাই শেখ হেলালের প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে। বিএনপির সম্ভাব্য প্রার্থী সাবেক এমপি জেলা বিএনপির উপদেষ্টা শেখ মুজিবর রহমান ও জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাড. শেখ ওয়াহিদুজ্জামান দিপু।

বাগেরহাট সদর ও কচুয়া নিয়ে বাগেরহাট-২ আসন। এখানে আওয়ামী লীগের একক প্রার্থী হতে পারেন বর্তমান এমপি মীর শওকত আলী বাদশা। বিএনপির প্রার্থী হতে পারেন দুজন। তারা হলেন, জেলা বিএনপির সভাপতি এম এ ছালাম ও জেলার সহ সভাপতি মনিরুল ইসলাম খান।

মংলা- রামপাল নিয়ে বাগেরহাট-৩। এ আসনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা হলেন, খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি বর্তমান এমপি তালুকদার আব্দুল খালেক ও তার সহধর্মীনি মিসেস হাবিবুন নাহার। বিএনপি সম্ভাব্য প্রার্থীরা হলেন, বিএনপির কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক শামীমুর রহমান, জেলার সহ সভাপতি ড. ফরিদুল ইসলাম।

আর/১৭:১৪/৩১ জুলাই

বাগেরহাট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে