Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-২৮-২০১৭

টাকার বিনিময়ে অন্যের মামলায় হাজতবাস

টাকার বিনিময়ে অন্যের মামলায় হাজতবাস

দিনাজপুর, ২৮ জুলাই- মাত্র তিন হাজার টাকার বিনিময়ে দিনাজপুরের স্থানীয় এক আওয়ামী লীগ নেতার ছেলের বদলে হাজতবাস করছে সৌরভ সরকার (৩০) নামে এক কাঠমিস্ত্রি। গত ১৭ দিন থেকে দিনাজপুর জেলা কারাগারের হাজতে রয়েছে সৌরভ।

বৃহস্পতিবার (২৭ জুলাই) দিনাজপুর যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের এপিপি নাসিমা আক্তার রেনু বিষয়টি জানান।

ঘটনা সূত্রে জানা যায়, গত ২০১২ সালে দিনাজপুর শহরের সুইহারী পিটিআই মোড় এলাকায় ৯৭ বোতল ফেনসিডিলসহ একই এলাকার স্থানীয় আওয়ামীলীগ নেতা আজগর আলীর ছেলে আফজাল হোসেনকে (৩৫) আটক করে জেল হাজতে পাঠায় পুলিশ। 

পরে আফজাল সেই বছরের ২১ জুন হাইকোর্ট থেকে জামিন পেয়ে ১৭ জুলাই দিনাজপুর জেলা কারাগার থেকে মুক্তি পায়। জামিনে মুক্তি পাওয়ার পর আদালতে আর হাজিরা দেন নি আফজাল হোসেন। হাজির না হওয়ায় চলতি বছরের গত ২৯ মার্চ আফজালের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

গ্রেফতারি পরোয়ানা জারির পরে মামলায় (যার নম্বর-২৪০/১২ এসটি) আফজাল তার নিজের বদলে গত সোমবার (১০ জুলাই) দুপুরে দিনাজপুর যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে তিন হাজার টাকার চুক্তিতে সৌরভ সরকার নামে এক যুবকে জামিনের জন্য দাড় করিয়ে দেয়। পরে আদালতের বিচারক কুমার শিপন মদক সৌরভকে আফজাল ভেবে জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

গত বৃহস্পতিবার (২০ জুলাই) জেল হাজত থেকে সৌরভকে আদালতে আনা হলে সৌরভের স্ত্রীর কান্নাকাটিতে বিষয়টি ধরা পড়ে যায়। অতপর আদালত ঘটনাটি জানতে পারলে প্রকৃত আসামিকে আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দেন।

এপিপি নাসিমা আক্তার রেনু বলেন, মামলার প্রকৃত আসামি আফজালকে হাজির করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়াও প্রতারণার অপরাধে হাজতে থাকা সৌরভের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান এপিপি নাসিমা আক্তার রেনু।

আর/১০:১৪/২৮ জুলাই

দিনাজপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে