Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-২৭-২০১৭

‘ছাত্রলীগের ঐতিহ্যকে কালো চাদরে ঢাকা যাবে না’

‘ছাত্রলীগের ঐতিহ্যকে কালো চাদরে ঢাকা যাবে না’

দিনাজপুর, ২৭ জুলাই- বাঙালি জাতির বিনির্মাণ ও গণতান্ত্রিক আন্দোলনে ছাত্রলীগ যে আত্মত্যাগ করেছে তা পৃথিবীর ইতিহাসে বিরল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে কোনো ছাত্র সংগঠন জাতির স্বাধীনতা-স্বাধিকার দাবিতে এত রক্ত দেয় নাই। ছাত্রলীগের ঐতিহ্যকে কোনো কালো চাদরে ঢেকে দেয়া যাবে না।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে জেলার বিরল উপজেলা ছাত্রলীগ আয়োজিত বিরল ডিগ্রি কলেজ ও মহিলা কলেজের এক নবীন বরণসহ ১০টি কলেজের নবীন বরণ ও সাস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব  বলেন।

খালিদ বলেন, ছাত্রলীগের একটি গৌরবোজ্জ্বল ইতিহাস রয়েছে। বায়ান্নর ভাষা আন্দোলন থেকে ১/১১’র গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন পর্যন্ত প্রতিটি আন্দোলনে ছাত্রলীগ নেতৃত্ব দিয়েছে।

বর্তমান ছাত্রলীগের সামাজিক কর্মকাণ্ডের প্রশংসা করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে উন্নয়নের ছোঁয়া সর্বত্র লেগেছে। ছাত্রলীগকে এখন আর হল পাহারা দিতে হয় না, হল দখল ও টেন্ডার দখল করতে হয় না। ছাত্রলীগ এখন সাংগঠনিক কাজের পাশে সমাজ বিনির্মাণেও ভূমিকা রাখছে।

বন্যা, দুর্যোগে সবার আগে ছাত্রলীগ ছুটে যায়, ছাত্রলীগ এখন অসহায়ের সহায় হয়ে দাঁড়িয়েছে। শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে ছাত্রলীগকে আরো বাস্তবমুখী, গঠনমূলক হওয়ার আহ্বান জানান তিনি।

নতুন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তথ্য প্রযুক্তির এ যুগে শুধু ক্লাসের বই পড়ে তোমরা বৈশ্বিক প্রতিযোগিতায় টিকতে পারবে না। অবাধ তথ্য প্রবাহের অন্তর্জালে শিক্ষার গতিকেও বিশ্বময় করে তুলতে হবে। প্রযুক্তিকে শিক্ষায় কাজে লাগাতে হবে। এর অপব্যবহার করা যাবে না। কোনো উগ্রবাদী কাজে জড়ানো যাবে না। বর্তমান সরকার গুনগত শিক্ষা নিশ্চিতে বদ্ধপরিকর উল্লেখ করে তিনি শিক্ষা বিস্তারে সরকারের নানা পদক্ষেপ তুলে ধরেন।

কয়েক হাজার শিক্ষার্থীর পাদচারণায় মুখরিত হয়ে উঠে বিরল ডিগ্রি কলেজ মাঠ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিরল উপজলা ছাত্রলীগের সভাপতি সারওয়ারুল ইসলাম রাসেল।

বক্তব্য রাখেন- বিরল আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম.আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক এ,কে এম, মোস্তাফিজুর রহমান বাবু, বিরল ডিগ্রি কলেজের অধ্যক্ষ আহাদ হোসেন, মহিলা কলেজের অধ্যক্ষ সুফিয়া নাহার, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মিঠুন কুমার রায় প্রমুখ।

এআর/১৯:২৫/২৭ জুলাই

দিনাজপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে