Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-২৬-২০১৭

নওগাঁ-২ আসনে আ’লীগ, বিএনপি ও জাপার একাধিক প্রার্থী

তানভীর চৌধুরী


নওগাঁ-২ আসনে আ’লীগ, বিএনপি ও জাপার একাধিক প্রার্থী

নওগাঁ, ২৬ জুলাই- নওগাঁর জেলার পত্নীতলা ও ধামইরহাট উপজেলা নিয়ে নওগাঁ-২ আসন গঠিত। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-২ আসনটি পুনরুদ্ধারে বিএনপি ও আওয়ামী লীগ উভয়ই মরিয়া। রাজনৈতিক কারণে নওগাঁ জেলার ৬টি আসনের মধ্যে গুরুত্বপূর্ণ আসন গুলোর অন্যতম সীমান্তবর্তী বরেন্দ্র অধ্যষিত পত্নীতলা ও ধামইরহাট উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-২ আসনটি।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে বিকল্প ধারা ও বাসদ থেকে একক প্রার্থী থাকলেও আওয়ামী লীগ, বিএনপি ও জাপার একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে।

স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, বিকল্প ধারা থেকে দলের যুগ্ম-মহাসচিব একক প্রার্থী আব্দুর রউফ মান্নান এবং বাসদ থেকে ধামইরহাট উপজেলা বাসদের আহ্বায়ক দেব লাল টুডু আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একক প্রার্থী হিসাবে নির্বাচন করবেন।

অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামীলীগের একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে। এরা হলেন, বর্তমান সাংসদ জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শহীদুজ্জামান সরকার (বাবলু)। ১৯৯১ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে শহীদুজ্জামান সরকার প্রথমবার এ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

এ আসনে ২০০১ সালের নির্বাচনে তিনি বিএনপি প্রার্থী শামসুজ্জোহা খানের কাছে পরাজিত হলেও নবম জাতীয় সংসদ নির্বাচনে তিনি দ্বিতীয়বার বিপুল ভোটে নির্বাচিত হন। এরপর ৫ জানুয়ারির দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়ে তিনি জাতীয় সংসদের হুইপ নির্বাচিত হয়েছেন।

তিনি আবারো আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশি। দল মনোনয়ন দিলে তিনি আগামীতে আবারো আসনটি আওয়ামী লীগের দখলে আনতে সক্ষম হবেন বলে তিনি আশাবাদী।

এছাড়াও আওয়ামীলীগের অন্যান্য প্রার্থীরা হলেন, নওগাঁ জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, পত্নীতলা থানা কমিটির সাবেক সাধারণ সম্পাদক, নজিপুর পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আমিনুল হক।

ইতি পূর্বেও তিনি সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী হয়ে পত্নীতলা-ধামইরহাট এলাকাবাসীর পাশে থেকে কাজ করে আসছেন। এবাদেও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক প্রকৌশলী ড. আখতারুল আলম সহ সাবেক সচিব কাজিমদার ওয়ালিউল ইসলামও আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বলে জানাগেছে।

অপরদিকে এ আসন থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে বিএনপির কেন্দ্রীয় কমিটির কৃষি বিষয়ক সম্পাদক ও সাবেক সাংসদ সামসুজ্জোহা খান জোহা সহ অন্যান্য প্রার্থীরা হলেন, নওগাঁ জেলা বিএনপির সহ-সভাপতি খাজা নাজিবুল্লাহ চৌধুরী।

খাজা নাজিবুল্লাহ চৌধুরী অষ্টম জাতীয় সংসদ নির্বাচন থেকে মনোনয়ন চেয়ে আসছেন। এবারও মনোনয়ন পাওয়ার আশায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি। গণসংযোগ, দলীয় নেতাকর্মীদের সাথে যোগাযোগ, কর্মীসভা সহ পাশাপাশি হাইকমান্ডের সাথে লবিং চালিয়ে যাচ্ছেন। এবাদেও নওগাঁ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম লিটনও এ আসন থেকে মনোনয়ন চাইবেন বলে তার সংশ্লিষ্টরা জানান।

জাতীয় পার্টি (জাপা) থেকে নওগাঁ জেলা কমিটির সহ-সভাপতি বিএম হুমায়ন কবির চৌধুরী ইতি পূর্বেও জাতীয় পার্টি থেকে এ আসনে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। তিনি এবারেও জাতীয় পার্টি থেকে মনোনয়ন প্রত্যাশি। এবাদে জাতীয় পার্টি (জাপা)র জেলা কমিটির সদস্য অধ্যাপক আবিদা আক্তারও আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে মনোনয়ন প্রত্যাশি বলে জানাগেছে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে এলাকার সাধারণ ভোটাররা জানায়, তারা নতুন নেতৃত্ব প্রত্যাশী। তরুণ ও নতুন ভোটাররা জানায়, তথ্য ও প্রযুক্তি নির্ভর সেবা পেতে তারা বিশ্বাসী। যারা দুর্নীতি, অনিয়ম, মাদক ও সকল বৈষম্যহীন সমাজ গড়তে আগামী দিনের নেতৃত্ব দিবেন তাদেরকেই তারা ভোট দিবেন।

আর/১৭:১৪/২৬ জুলাই

নওগা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে