Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-২৪-২০১৭

নির্বাচনী লড়াইয়ে মির্জা ফখরুলের প্রতিপক্ষ যিনি

নির্বাচনী লড়াইয়ে মির্জা ফখরুলের প্রতিপক্ষ যিনি

ঠাকুরগাঁও, ২৪ জুলাই- জাতীয় নির্বাচনের অনেক দেরি থাকলেও দেশে ভোটের হাওয়া বইতে শুরু করেছে। ভোট কোন প্রক্রিয়ায় হবে, সে আলোচনার মধ্যেই দলীয় ও ব্যক্তি পর্যায়ে শুরু হয়েছে নেতাকর্মীদের দৌড়ঝাঁপ। তাই সাধারণ প্রার্থীদের চেয়ে হেভিওয়েট প্রার্থীদের নিয়ে আলোচনাও জমে উঠেছে।

বিএনপির হেভিওয়েট প্রার্থীদের মধ্যে অন্যতম দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার আসন ঠাকুরগাঁও-১। এখানে তার সম্ভব্য প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন এমপি।

ক্লিন ইমেজের কারণে মির্জা ফখরুলের এলাকায় ব্যাপক জনপ্রিয়তা আছে। তাছাড়া প্রতি মাসেই তিনি এলাকার নেতাকর্মী ও সাধারণ মানুষের সঙ্গে দেখা করতে যান। সেদিক থেকে এ আসনে তার জেতার সম্ভাবনা বেশি।

ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা তৈমুর রহমান বলেন, “ঠাকুরগাও-১ আসনটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এ আসনে আমাদের জয়ী হতেই হবে। ভোট কারচুপি ঠেকাতে প্রয়োজনে আমরা কেন্দ্রে কেন্দ্রে পাহারা বসাবো।”

অন্যদিকে আওয়ামী লীগের রমেশ চন্দ্র সেন মনোনয়ন প্রত্যাশীর দৌড়ে এগিয়ে রয়েছেন। নিয়মিত গণসংযোগ, দলীয় কর্মসূচি ছাড়াও নেতা-কর্মীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে তার। এছাড়া ওই আসনে আওয়ামী লীগের অন্য মনোনয়ন প্রত্যাশীরা হলেন- জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ সাদেক কুরাইশী, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি অরুণাংশু দত্ত টিটো, যুব মহিলা লীগ সভাপতি তাহমিনা আক্তার মোল্লা ও সাবেক ছাত্রনেতা রেজাউর রেজা খোকন চৌধুরী।

সাধারণ সম্পাদক সাদেক কোরাইশী বলেন, “বর্তমানে যেসব এমপি রয়েছেন, তাদের সবার অবস্থা ভালো। সকলেই এলাকার উন্নয়নে কাজ করছেন। এর বাইরে আরো অনেকে নির্বাচন করতে চায়। যদিও এখনো কারো অবস্থান স্পষ্ট নয়। আরো কিছুদিন পরে তা দৃশ্যমান হবে।”

এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন দেন, তাহলে আমি নির্বাচন করবো। অন্য কাউকে নৌকার মনোনয়ন দেয়া হলে, আমরা তার পক্ষেই কাজ করবো। আমাদের লক্ষ্য হচ্ছে দলের প্রার্থীকে জয়ী করে আনা।”

অন্যদিকে জাতীয় পার্টি থেকে মনোনয়ন প্রত্যাশী জেলা সাধারণ সম্পাদক রেজাউর রাজি স্বপন চৌধুরী। এ ছাড়া জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) জেলা সভাপতি মনসুর আলীও দলীয় মনোনয়ন প্রত্যাশী।

এমএ/ ১০:০৮/ ২৪ জুলাই

ঠাকুরগাঁও

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে