Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-২৩-২০১৭

নাসিকে ৬৬৪ কোটি টাকার বাজেট ঘোষণা

হাসান উল রাকিব


নাসিকে ৬৬৪ কোটি টাকার বাজেট ঘোষণা

নারায়ণগঞ্জ, ২৩ জুলাই- নতুন করে কোনো প্রকার কর আরোপ ছাড়াই চলতি অর্থ বছরে (২০১৭-১৮) রাজস্ব ও উন্নয়নসহ প্রায় ৬৬৪ কোটি টাকার উদ্ধৃত্ত বাজেট ঘোষণা করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) মেয়র।

রোববার দুপুরে নগর ভবনে নাসিক গভারনেন্স প্রকল্প আয়োজিত ‘জনতার মুখোমুখি সিটি করপোরেশন’ অনুষ্ঠানে এ বাজেট ঘোষণা করেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

এ সময় মেয়র আইভী ছাড়াও মঞ্চে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার প্রাক্তন সংসদ সদস্য মোহাম্মদ আলী এবং সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এএফএম এহতেশামুল হক।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাতে ৬৬৩ কোটি ৬৭ লাখ টাকা আয় এবং ৬৫৭ কোটি ৩২ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে। বাজেটে ছয় কোটি ৩৫ লাখ টাকা উদ্ধৃত্ত থাকবে বলে মেয়র জানিয়েছেন। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পরপর দুইবার মেয়র নির্বাচিত হওয়ার পর ডা. সেলিনা হায়াৎ আইভীর এটি ষষ্ঠ বাজেট।

আইভী জানান, অবকাঠামোগত উন্নয়ন, স্বাস্থ্যসেবা, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়ন, পরিবেশ সংরক্ষণ, খাল খনন ও যানজট নিরসনসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কাজ এই বাজেটে বরাদ্দ রাখা হয়েছে। পাশাপাশি খেলাধুলার মানোন্নয়নে প্রতিটি ওয়ার্ডে খেলাধুলার সামগ্রী বিতরণ ও মাঠ উন্নয়ন, শিশু কিশোরদের সাঁতার শেখার জন্য সুইমিংপুল নির্মাণ, পাঠাগার নির্মাণ, রাস্তা সংস্কারের কাজও এই বাজেটে রয়েছে।

এ ছাড়াও নগরীর যানজট নিরসনে নিতাইগঞ্জ ট্রাকস্ট্যান্ড উচ্ছেদ এবং বিভিন্ন সরকারি ভূমি উন্নয়নমূলক কাজে ব্যবহারের জন্য মেয়র আইভী সংসদ সদস্য সেলিম ওসমানের কাছে সহযোগিতা চান।

এর পরিপ্রেক্ষিতে সেলিম ওসমান নিতাইগঞ্জ ট্রাকস্ট্যান্ড উচ্ছেদের ঘোষণা দিয়ে অন্যান্য সব ধরনের জনকল্যাণমূলক কাজে সহযোগিতার আশ্বাস দেন। তিনি আলী আহাম্মদ চুনকা পৌর পাঠাগারের বই ক্রয়ের জন্য ২০ লাখ টাকা অনুদানের প্রতিশ্রুতি দেন। সেলিম ওসমান নারায়ণগঞ্জের উন্নয়নের জন্য সকলকে একত্রে কাজ করার আহ্বান জানান।

বাজেট ঘোষণার পর জনতার মুখোমুখি অনুষ্ঠানে বিভিন্ন এলাকাবাসী ও ওয়ার্ড কাউন্সিলরগণের নানামুখি উন্নয়নমূলক কাজের প্রস্তাব ও প্রশ্নের জবাব দেন মেয়র আইভী।

এ সময় শীতলক্ষ্যা সেতু নির্মাণের দাবির পরিপ্রেক্ষিতে মেয়র আইভী জানান, জাইকার অর্থায়নে সেতু নির্মাণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

আর/১০:১৪/২৩ জুলাই

নারায়নগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে