Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-১৭-২০১৭

সিরিয়ার ‘নরমেধ যজ্ঞে’ বলি ৩ লক্ষ ৩০ হাজার

সিরিয়ার ‘নরমেধ যজ্ঞে’ বলি ৩ লক্ষ ৩০ হাজার

দামেস্ক, ১৭ জুলাই- ২০১১ সালের মার্চে শুরু হওয়ার সিরিয়া গৃহযুদ্ধে এখনও পর্যন্ত ৩ লক্ষ ৩০ হাজার মানুষ নিহত হয়েছেন। লক্ষাধিক আরও আহত হন। ব্রিটিশ সংস্থা সিরিয়ান অবজার্ভেটরি ফর হিউম্যান রাইটস মিনিটর এই তথ্য প্রকাশ করেছে। এর মধ্যে প্রায় ১৭ হাজার শিশুর মৃত্যু হয়েছে।

একেবারে সঠিক সংখ্যায় প্রকাশ করলে মৃতের সংখ্যা এখনও পর্যন্ত দাঁড়িয়েছে ৩,৩১,৭৬৫। এর মধ্যে লক্ষাধিক সাধারণ মানুষ রয়েছেন। ২০১১-য় সরকার বিরোধী মিছিল দিয়ে এই গৃহযুদ্ধ শুরু হয়। পরে তা ভয়ংকর যুদ্ধের আকার ধারণ করে। পরবর্তীকালে ISIS এবং হেজবোল্লা জঙ্গিরা দলে দলে সিরিয়ায় আসে। একের পর এক শহর দখল করে সাধারণ মানুষের ওপর অকথ্য অত্যাচার চালায়।

ন্যাটোবাহিনী এবং প্রেসিডেন্ট বাসার-আল-আসাদের নেতৃত্বে সিরিয়ার সেনা ISIS সন্ত্রাসবাদী এবং বিভিন্ন জঙ্গি গোষ্ঠীদের বিরুদ্ধে ক্রমাগত লড়াইয়ের পর মাস খানেক আগে আলেপ্পো পুনর্দখল করে। হিউম্যান রাইটস মনিটরের হিসাবে নিহতদের মধ্যে ৫৮ হাজারের বেশি আইসিস জঙ্গি রয়েছে। প্রায় ৫৫ হাজার বিদ্রোহী সেনা, ৬০ হাজার সিরিয়ার সেনা এবং অন্যান্য বিদেশি সেনা রয়েছে।

আর/১৭:১৪/১৭ জুলাই

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে