Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-০৮-২০১৭

হলি আর্টিজানে হামলার ‘পরিকল্পনাকারী’ মাহফুজ গ্রেপ্তার

হলি আর্টিজানে হামলার ‘পরিকল্পনাকারী’ মাহফুজ গ্রেপ্তার

চাঁপাইবনবাবগঞ্জ, ০৮ জুলাই- রাজধানীর অভিজাত হলি আর্টিজান বেকারিতে হামলার অন্যতম আসামি সোহেল মাহফুজকে ওরফে হাতকাটা মাহফুজকে গ্রেপ্তার করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ, যিনি হলি আর্টিজানে হামলার পরিকল্পনা ও গ্রেনেড সরবরাহকারী ছিলেন বলে জানিয়েছিল আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া মাহফুজের তিন সহযোগীকেও গ্রেপ্তার করা হয়।

শুক্রবার দিবাগত রাতে সাড়ে তিনটার দিকে জেলার শিবগঞ্জ থানার ধোবড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার অন্যরা হলেন কামাল, হাফিজ, জুয়েল।

শনিবার সকালে চাঁপাইবনবাবগঞ্জ জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) মাহবুব আলম গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, মাহফুজ হলি আর্টিজান বেকারিতে হামলা মামলার আসামি। তিনি নব্য জেএমবির নেতা বলে জানান তিনি।

গ্রেপ্তারদের সম্পর্কে পুলিশের পক্ষ থেকে বিস্তারিত কিছু জানানো হয়নি। সংবাদ সম্মেলন করে তাদের ব্যাপারে বিস্তারিত জানানো হবে বলে এএসপি মাহবুব জানিয়েছেন।

২০১৬ সালের ১ জুলাই রাতে রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় জঙ্গিরা। হামলায় দেশি-বিদেশি ২০ জনসহ দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। নিহতদের মধ্যে নয়জন ইতালির, সাতজন জাপানি ও একজন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি। পর দিন সকালে সেনাবাহিনীর কমান্ডো অভিযানে ছয় জন নিহত হয়। আইএস এর পক্ষ থেকে এদের মধ্যে পাঁচজনকে তাদের 'সৈনিক' বলে দাবি করে, তারা হামলার দায় নেয়।

সূত্র জানায়, হামলার ওই ঘটনায় মাস্টারমাইন্ডসহ ২৬ জনকে চিহ্নিত করা হয়েছে। তারা সবাই নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির সঙ্গে সম্পৃক্ত। তাদের মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে মাস্টারমাইন্ড তামিম আহমেদ চৌধুরী, দুই প্রশিক্ষক এবং পাঁচ হামলাকারীসহ ১৪ জনের মতো নিহত হয়েছেন। এছাড়া মামলার চার আসামিকে জীবিত ধরা হয়েছে। পলাতক রয়েছে আরও কয়েকজন ভয়ঙ্কর জঙ্গি। পলাতকদের মধ্যে সোহেল মাহফুজও ছিলেন।

চাপাইনবাবগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে