Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

About Deshe Bideshe


About Deshebideshe

Deshe Bideshe is an interactive news portal for the Bengali speaking people worldwide. Providing comprehensive news coverage in Politics, Entertainment, Sports, Health, Technology, NRB news and many more. It is available in mobile version and in the Apple, Android and Windows app stores. 
 
'Deshe Bideshe' was founded on the 21st of February, 1991.

It was initially typed using a Bangla typewriter. A few issues later we began using a Bangla font invented for computers by Dr. Zafar Iqbal, evolving our publication process. The newspaper sold for a price of $1.00.
 
On June 6, 1996, Deshe Bideshe became a weekly newspaper.
 
In 1997, Deshe Bideshe began simultaneously publishing from Toronto and New York. At this time, the newspaper expanded to 64 pages, including 4 to 8 pages printed in colour.

In 1998 the Deshe Bideshe launched its online publication. In 2000, 'Just for Kids,' later renamed `New Generation’ was produced as a four-page insert in English.
 
In 2006 hit mainstream news stands including Metro, Shoppers Drug Mart, various shopping centres and subway news stands.

On December 1, 2008, Deshe Bideshe transformed into a daily online publication.
 
Deshe Bideshe is the bridge between Bangladeshi expatriates and their roots. Deshe Bideshe is the global voice of the Bengali community. 

দেশে বিদেশের কথা

'দেশে বিদেশে' পত্রিকা বিশ্ব বাঙালির একটি আন্তঃসংযোগকারী বহুমুখি গণমাধ্যম। ১৯৯১ সালে প্রথম প্রকাশিত হয়। আন্তর্জালে যোগ দেয় ১৯৯৮ সালে। আমরা কেবল আজকের পাঠকের কথা বিবেচনা করে নয়, আগামীকালের পাঠকদের কথা চিন্তা করে সামনের দিকে এগিয়ে চলেছি।
 
ইতিমধে্য চলমান পাঠকদের সুবিধার কথা বিবেচনা করে তৈরি করা হয়েছে দেশে বিদেশের মোবাইল সংস্করণ।
 
এরপর, স্মার্ট পাঠকদের জন্য তৈরি করা হয়েছে আইফোন, এন্ড্রোয়েড, উইন্ডোজ এবং আইপ্যাডের জন্য ভিন্ন ভিন্ন অ্যাপ।
 
'এখন আর আপনাকে খবর খুঁজতে হবে না, খবর এসে আপনার দরজায় কড়া নাড়বে।' এই প্রতিপাদ্যটি আমাদের। আর তাইতো পাঠকদের সুবিধার্থে খোলা হয়েছে ফেসবুক পেজ, ফেসবুক গ্রুপ এবং ফেসবুক রিডার্স গ্রুপ।
 
এছাড়াও টুইটার, পিন্টারেষ্ট, লিঙ্কডইন, গুগল+ সহ প্রধান প্রধান সামাজিক গণমাধ্যমগুলোতেও রয়েছে আমাদের সরব উপস্থিতি।
 
পূর্বকথা: ১৯৯১ সালের ২১শে ফেব্রুয়ারিতে দেশে বিদেশে পত্রিকার জন্ম। প্রথম পর্যায়ে বাংলা টাইপ-রাইটার দিয়ে যাত্রা শুরু হলেও অল্পকিছুদিনের মধে্য ড. জাফর ইকবাল উদ্ভাবিত বাংলা ফন্ট ব্যবহার করে পত্রিকা প্রকাশিত হতে থাকে। পত্রিকার মূল্য ছিল ১ ডলার।

১৯৯৬ সালের ৬ জুন দেশে বিদেশে পত্রিকা সাপ্তাহিক আকারে নিয়মিত বের হতে থাকে।

১৯৯৭ সালের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে দেশে বিদেশে একই সাথে টরন্টো এবং নিউ ইয়র্ক থেকে প্রকাশিত হতে থাকে। এ সময় চার/আট পাতা রঙিনসহ পত্রিকার পৃষ্ঠা সংখ্যা ছিল ৬৪।

১৯৯৮ সালে দেশে বিদেশের অনলাইন ভার্সন চালু করা হয়।

২০০০ সালে উত্তর আমেরিকায় জন্ম নেয়া এবং বেড়ে ওঠা প্রজন্মের জন্য ইংরেজিতে 'নিউ জেনারেশন' নামে ৪ পৃষ্ঠার আলাদা একটি বিভাগ চালু করা হয়।
 
২০০৬ সালে মূলধারার নিউজষ্ট্যান্ড, মেট্টো, শপার্স ড্রাগমার্ট, লবল'জ, এবং সাবওয়েতে পত্রিকা বিতরণের ব্যবস্থা করা হয়।

২০০৮ সালের ১ ডিসেম্বর থেকে দেশে বিদেশে ডেইলি অনলাইন পত্রিকা হিসেবে আত্মপ্রকাশ করে।

দেশে বিদেশে পত্রিকা অনাবাসী বাংলাদেশীদের সাথে শেকড়ের সেতুবন্ধন।

আজ দেশে বিদেশে পত্রিকা বিশ্ব বাঙালির মুখপত্র হিসেবে কাজ করছে।Deshe Bideshe QR code

 
  Android    Mobile Version   Windows Mobile   Iphone Apps
 

 

Visit us on social media:

Facebook page            Facebook Fan group        Facebook Readers group          Twitter           LinkedIn        Google+

Pinterest           Tumblr            StumbleUpon           Delicious             Wordpress       YouTube

 

দেশে বিদেশে-র টিভি বিজ্ঞাপন দেখুন


 

 

 


Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে