logo

নিয়মরক্ষার ম্যাচে আফগানদের জয়

নিয়মরক্ষার ম্যাচে আফগানদের জয়

সিলেট, ০১ ফেব্রুয়ারি- কোয়ার্টার ফাইনাল থেকে দুদলই ছিটকে পড়ে আগেই। তাই দুদলের মধ্যে মুখোমুখি লড়াইটা ছিল অনেকটা নিয়মরক্ষারই। সেই ম্যাচে কানাডাকে চার উইকেটে হারায় আফগানরা। সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৪৭ রান তুলে অলআউট হয় কানাডা। জবাব দিতে নেমে আফগানিস্তান ২৪.১ ওভারে ছয় উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

যুব বিশ্বকাপে ‘বি’ গ্রুপে খেলে আফগানিস্তান ও কানাডা। একইগ্রুপ থেকে শ্রীলঙ্কা ও পাকিস্তান দুটি করে ম্যাচ জিতে কোয়ার্টার নিশ্চিত করে। আর প্রথম দুই ম্যাচ হেরে আফগানিস্তান ও কানাডা ছিটকে পড়ে শেষ আটের দৌড় থেকে। দুটি দলকেই এখন খেলতে হবে প্লেট পর্বে। তবে গ্রুপে শেষ ম্যাচ জয় প্লেট পর্বে কিছুটা হলেও আত্মবিশ্বাস বাড়াবে আফগানদের জন্য।

সিলেটে টস জিতে শুরুতে ব্যাট করতে নামলেও দলটির টপ অর্ডার ব্যর্থতার পরিচয় দেয়। মিডল অর্ডারের কিছুটা দৃঢ়তায় তারা ১৪৭ রান করতে সক্ষম হয়। সর্বোচ্চ ৩৮ রান করেন আরসলান খান। এছাড়া অধিনায়ক আবরাশ খান ৩৩ ও কার্ট রামদাথ ২০ রান করেন। আফগান বোলারদের মধ্যে শামসুর রহমান ও মুসলিম মুসা তিনটি এবং রশিদ খান দুটি করে উইকেট নেন।

জবাবে তারিকের হাফসেঞ্চুরিতে জয় পায় আফগানিস্তান। ৪৮ বল থেকে নয় চার ও এক ছক্কায় তিনি করে ৫৬ রান। এছাড়া এহসানউল্লাহ ৩১ ও করিম জানাত করেন ২৯ রান। কানাডার বোলারদের মধ্যে মিরাজ প্যাটেল তিনটি ও স্লোক প্যাটেল দুটি করে উইকেট নেন।