logo

দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড পান্তর

দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড পান্তর

নয়াদিল্লী, ০১ ফেব্রুয়ারী- যুব ওয়ানডে ক্রিকেটে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড গড়লেন ভারত অনূর্ধ্ব-১৯ দলের ওপেনার রিশাব পান্ত। চলমান যুব বিশ্বকাপে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সোমবার ১৮ বলে হাফসেঞ্চুরি করেন তিনি। নেপালের বিপক্ষে করা তার এই ইনিংসই যুব ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে কম বলে হাফসেঞ্চুরির রেকর্ড।

যেই রেকর্ড এর আগে লেখা ছিল ওয়েষ্ট ইন্ডিজের ট্রেবন গ্রিফিথের নামে। ২০০৯-১০ সালে পাকিস্তানের বিপক্ষে তিনি ১৯ বলে করেছিলেন দ্রুততম হাফসেঞ্চুরি। নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডকে হারিয়ে যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিতকারী নেপালের শেষ ম্যাচ ছিল ভারতের বিপক্ষে। মিরপুরে সেই ম্যাচে শুরুতে ব্যাট করে নেপাল সংগ্রহ করে আট উইকেটে ১৬৯ রান।

ঘন কুয়াশার কারণে সকাল নয়টার পরিবর্তে এই ম্যাচ শুরু হয় সাড়ে নয়টায়। আধঘণ্টা বিলম্বে ম্যাচ শুরু হওয়ায় ম্যাচ ৫০ ওভারের পরিবর্তে ৪৮ ওভারে নেমে আসে। সেই ৪৮ ওভারের ম্যাচে নেপালের সন্দীপ সুনার ৩৭ ও রাজবির সিং ৩৫ রান করেন। জবাব দিতে নেমে শুরুতেই ব্যাটে ঝড় ওঠে পান্তর।

মাত্র ১৮ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করার পর ২৪ বল থেকে নয়টি চার ও পাঁচটি ছক্কার মারে তিনি করেন ৭৮ রান। পরে টামাংয়ের বলে বোল্ড হয়ে যান তিনি। এছাড়া হাফসেঞ্চুরি করেন অধিনায়ক ইশান কিশানও। ৪০ বল থেকে সাত চার ও তিন ছক্কায় কিশান ৫২ রান করে আউট হয়ে যান।