logo

আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার তৃণমূল নেতা

আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার তৃণমূল নেতা

কলকাতা, ০১ ফেব্রুয়ারী- আগ্নেয়াস্ত্র নিয়ে বিমানে উঠতে গিয়ে ধরা পড়লেন তৃণমূল পরিচালিত পাণ্ডবেশ্বরের বর্ধমান জেলা পরিষদের নেতা ধৃত নরেন চক্রবর্তী। কলকাতা বিমানবন্দর থেকে আগ্নেয়াস্ত্র ও কার্তুজসহ গ্রেপ্তার করা হয় তাকে।

রোববার সন্ধ্যায় চেন্নাইয়ের উদ্দেশ্যে যাত্রা করছিলেন তৃণমূলের এই নেতা। বিমান বন্দরে স্ক্যান পরীক্ষার সময় তার কাছে এগুলো ধরা পড়লে পরে তাকে আটক করা হয়।

এই ঘটনায় নেতার বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা হয়েছে। পুলিশ এ ঘটনায় নেতা সহ আরো কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করছেন। এ প্রসঙ্গে বর্ধমান তৃণমূলের আর একজন নেতা উত্তর মুখোপাধ্যায় বলেন, ‘প্রকাশ্যে এভাবে অস্ত্র নিয়ে ঘোরা সন্ত্রাসীদের কাজ। আমাদের দল এটা কোনভাবে সহ্য করবে না’। এছাড়া দল থেকেও তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়েছে।

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে উপহাস করছে বিরোধীরা। পাণ্ডবেশ্বরের সিপিএম নেতা গৌরাঙ্গ চট্টোপাধ্যায় বলেন, ‘এ থেকে প্রমাণিত হল যে, তৃণমূলের নেতারা মাফিয়া দলের সঙ্গে ওঠ-বস করেন’। 

যদিও এই ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও নরেন চক্রবর্তীকে নিয়ে তৃণমূলকে অনেক বিড়ম্বনার সম্মুখীন হতে হয়েছে। সম্প্রতি পাণ্ডবেশ্বরে নিজের কয়েকজন সাবেক সহযোগীকে মেরে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। বিধানসভা ভোটের মুখে এই ঘটনা শাসক দলের জন্য মোটেই সুফল বয়ে আনবে না বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।