logo

রোনালদোর হ্যাটট্রিকে উড়ে গেল এস্পানিওল

রোনালদোর হ্যাটট্রিকে উড়ে গেল এস্পানিওল

লিসবন, ০১ ফেব্রুয়ারী- আবারও জ্বলে উঠলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রোববার এস্পানিওলের বিপক্ষে অসাধারণ এক হ্যাটট্রিক পুর্ণ করেন রিয়াল মাদ্রিদের পর্তুগীজ সুপারস্টার। সেইসঙ্গে তার দলও পায় ৬-০ গোলের বড় জয়।

কোচ হিসেবে যাত্রাটা দুর্দান্তভাবেই করেন জিনেদিন জিদান। প্রথম দুই ম্যাচেই তাকে বড় জয় উপহার দেয় বেল-রোনালদোরা। কিন্তু গত সপ্তাহে রিয়াল বেটিসের বিপক্ষেই পয়েন্ট হারায় রিয়াল। সেইসঙ্গে যেন সতর্কবার্তাও দিয়ে দেওয়া হয় তাকে।

যে কারণে রোববার সতর্কতার সঙ্গেই এস্পানিওলের বিপক্ষে মাঠে নামে জিদানের শিষ্যরা। ম্যাচের ৭ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন করিম বেনজেমা। আর ১২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুন করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ১৭ মিনিটে জেমস রদ্রিগেজ গোল করলে বড় জয়েরই ইঙ্গিত দেয় জিদানের শিষ্যরা।

ম্যাচের বয়স যখন ৪৫ মিনিট তখন নিজের দ্বিতীয় আর দলের চতুর্থ গোল করেন রোনালদো। আর ৮২ মিনিটে হ্যাটট্রিক পুর্ণ করে নিজেকে দারুণভাবে মেলে ধরেন সিআর সেভেন। ম্যাচের ৮৬ মিনিটে আত্মঘাতি গোল করে রিয়াল মাদ্রিদকে বড় জয় উপহার দেন খোদ এস্পানিওলের অস্কার।

এস্পানিওলের বিপক্ষে হ্যাটট্রিকের সৌজন্যে ১৯ গোল নিয়ে লা লিগার চলতি মৌসুমে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় সবার উপরে অবস্থান করে নিয়েছেন রোনালদো। তার সমান গোল করে যৌথভাবে শীর্ষে আছেন বার্সেলোনার উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ।

এছাড়া ২২ ম্যাচ থেকে ৪৭ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে। সমান সংখ্যক ম্যাচ থেকে ৪৮ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ রয়েছে দ্বিতীয় স্থানে। আর এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্ট নিয়ে সবার উপরে অবস্থান বার্সার।