logo

‘প্যারিসের চেয়েও ভয়ানক হামলা হবে যুক্তরাজ্যে’ 

‘প্যারিসের চেয়েও ভয়ানক হামলা হবে যুক্তরাজ্যে’ 

ওয়াশিংটন, ০১ ফেব্রুয়ারী- যুক্তরাজ্যে প্যারিস হামলার চেয়েও ভয়াবহ একটি হামলা চালানোর হুমকি দিয়েছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। বলা হয়েছে, মুসলিমদের বিরুদ্বে যুদ্ধ ঘোষণা করার কারণে দেশটিতে এ হামলা চালানো হবে।

আরবি ভাষায় প্রকাশিত তাদের ‘আল-নাবা’ সংবাদপত্রের মাধ্যমে দেয়া এ হুমকি দেয়া হয়েছে। এতে আইএস যুক্তরাজ্যকে সতর্ক করে দিয়ে বলেছে, গত বছরের নভেম্বরে প্যারিসে হামলার চেয়ে আরো ভয়ানক একটি হামলার জন্য যুক্তরাজ্যের প্রস্তুত থাকা উচিত। উল্লেখ্য, প্যারিসের ওই হামলায় ১৩০ জন লোক নিহত হয়েছিল। 

ব্রিটিশ গণমাধ্যম সানডে টাইমস জানিয়েছে, আল নাবায় প্রকাশিত আইএসের ওই নিবন্ধে যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় নিহত ‘জিহাদি জন’ নামে পরিচিত মোহাম্মদ ইমওয়াজির প্রশংসা করা হয়েছে। বলা হয়েছে, তার কথাগুলো কখনো মরবে না এবং বিধর্মী নিধনে তার বার্তা কখনো শেষ নিঃশেষ হবে না।

সিরিয়াতে আইএসের বিরুদ্ধে বিমান হামলা চালানোর প্রস্তাব ব্রিটিশ সংসদে পাশ হওয়ার কথা উল্লেখ করে এর পরিণামে যুক্তরাজ্যকে মাসুল দিতে হবে বলে উল্লেখ করা হয় তাদের নিবন্ধে। কিয়ামত সম্পর্কে কোরানের একটি আয়াতের উল্লেখ করে তারা বলেছে, যুক্তরাজ্যে এমন একটি হামলা চালানো হবে যে এখানকার শিশুদের চুলগুলো পর্যন্ত সাদা হয়ে যাবে। 

আইএস বাকিংহাম প্রাসাদ কিংবা সেন্ট্রাল লন্ডনের ন্যাশনাল গ্যালারিতে ওই হামলা চালাতে পারে বলে ধারণা করছে সানডে টাইমস। তবে নিরাপত্তা সংক্রান্ত ব্যাপার হওয়ায় এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি বাকিংহাম প্রাসাদের মুখপাত্র। যেকোনো ধরনের সন্ত্রাসী হামলার মোকাবেলায় যুক্তরাজ্যের আইন শৃঙ্খলা বাহিনী প্রস্তুত আছে বলে জানিয়েছে দেশটির পুলিশ সদর দপ্তর।