logo

শাবিতে র্যাগিংয়ে অভিযুক্ত পাঁচ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার 

শাবিতে র্যাগিংয়ে অভিযুক্ত পাঁচ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার 

সিলেট, ৩১ জানুয়ারি- র্যাগিংয়ের ঘটনায় জড়িত থাকায় প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়ায় পাঁচ শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া ঘটনার তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

রোববার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামরুজ্জামান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। কামরুজ্জামান চৌধুরী জানান, প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়ায় পাঁচ শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। 

বহিষ্কৃত পাঁচ শিক্ষার্থী হলেন কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী মো. মোশাররফ হোসেন রাজু, গনিত বিভাগের প্রথম বর্ষ দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী নজরুল ইসলাম, মোশারফ হোসেন ও মাহমুদুল হাসান এবং সমাজকর্ম বিভাগের তৃতীয় বর্ষের প্রথম সেমিস্টারের শিক্ষার্থী অসীম বিশ্বাস।

এছাড়া পুরো ঘটনা বিস্তারিত তদন্তের জন্য পুর ও পরিবেশ প্রকৌশল বিভাগের অধ্যাপক জহির বিন আলমকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে। এই কমিটির অন্য দুই সদস্য হলেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন ও অর্থনীতি বিভাগের প্রভাষক মুন্সি নাসের ইবনে আফজাল। কমিটিকে দশ কার্যদিবসের মধ্যে রিপোর্ট জমা দেয়ার কথা বলা হয়েছে।