logo

সেরেনার আক্ষেপ-হতাশা

সেরেনার আক্ষেপ-হতাশা

সিডনি, ৩১ জানুয়ারি- গত মৌসুমে ইউএস ওপেনেই রেকর্ড গড়ার কাছাকাছি চলে এসেছিলেন সেরেনা উইলিয়ামস। সে পথে তার কাটা হয়ে দাড়ান রবার্টা ভিঞ্চি। নতুন বছরের প্রথম গ্র্যান্ডস্লাম অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠে স্টেফি গ্রাফকে ছোঁয়ার মাত্র এক ম্যাচ দূরত্বে ছিলেন আমেরিকান টেনিসের জীবন্ত কিংবদন্তি।

কিন্তু দুর্ভাগ্য সেরেনার। অস্ট্রেলিয়ান ওপেনেও স্টেফি গ্রাফের রেকর্ডটা ছুঁতে পারলেন না। শনিবার জিতলে সপ্তম শিরোপা হতো তার। আরেকটি রেকর্ডেরও একটু কাছাকাছি চলে যেতে পারতেন তিনি। সবচেয়ে বেশিবার অস্ট্রেলিয়ান গ্র্যান্ড স্লামজয়ীদের তালিকায় দুইয়ে উঠে যেতে পারতেন সেরেনা উইলিয়ামস।

এখন পর্যন্ত মেয়েদের টেনিসে সবচেয়ে বেশিবার অস্ট্রেলিয়ান ওপেন জয়ের রেকর্ড মার্গারেট কোর্টের। অপেশাদার যুগে কোর্ট শিরোপা জিতেছেন সাতবার, উন্মুক্ত যুগে আরও চারবার। সবমিলিয়ে এগারোবার। ছয়টি শিরোপা নিয়ে সেরেনার সঙ্গেই আছেন অস্ট্রেলিয়ার ন্যান্সি ওয়েইন বোল্টন। ন্যান্সির সব কটি শিরোপাই অপেশাদার যুগে।

উন্মুক্ত যুগে চারবার শিরোপা জিতে সেরেনার কাছাকাছি আছেন তিনজন—অস্ট্রেলিয়ার ইভোন কাউলি, যুক্তরাষ্ট্রের মনিকা সেলেস ও জার্মানির স্টেফি গ্রাফ।

সপ্তমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেন জিততে পারেননি সেরেনা। ছোঁয়া হলো না স্টেফি গ্রাফের মাইলফলকও। তবে  অস্ট্রেলিয়ান ওপেনে না পারলেও এখানেই থেমে থাকতে চান না ৩৪ বছর বয়সী এই টেনিস তারকা। এখনও যে বছরের তিনটি গ্র্যান্ডস্লামই তার বাকী!