logo

দুই মিনিটেই ৫ সন্তানের জন্ম!

দুই মিনিটেই ৫ সন্তানের জন্ম!

ক্যানবেরা, ৩০ জানুয়ারি- এক থেকে দুইটা সন্তান জন্ম দিতে গিয়েই অনেক সময় দুর্ঘটনা ঘটে। অথচ একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিয়ে দিব্যি সুস্থ আছেন অস্ট্রেলিয়ার 'বিস্ময়মাতা' কিম টুচি। তারও আবার মাত্র দুই মিনিটে। এছাড়া জন্ম নেওয়া ৫ সন্তানও সুস্থ আছে।

ডেইলি মেইল জানিয়েছে, দুই মেয়ে আর এক ছেলেকে নিয়ে সুখেই দিন কাটছিল ২৯ বছর বয়সী অস্ট্রেলিয়ার কিম টুচির সংসার। এর মধ্যে মেয়ে দুটি তার বর্তমান স্বামীর ঔরসে হলেও ছেলেটি আগের পক্ষের। তাই স্বামী-স্ত্রী দুজনেই আরও একটি ছেলে সন্তানের প্রত্যাশা করেছিলেন। তবে একটি নয়, মাত্র দুই মিনিটের ব্যবধানে একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিলেন কিম। এই ঘটনার পর থেকে ২৯ বছর বয়সী কিমকে সবাই “বিস্ময়কর মাতা” নামেই ডাকে।

কিম জানান, সবই ঠিকঠাক চলছিল। খুব বেশি চিকিৎসকের পরীক্ষারও প্রয়োজন হয়নি এবার। এমনকি সন্তান জন্মের আগে মাত্র একবারই ডাক্তারের কাছে গিয়েছিলেন তিনি।চিকিৎসক জানিয়েছিলেন, ঠিকঠাক আছে সবই। এ ছাড়া বর্তমান চিকিৎসাপদ্ধতিতে সন্তানের লিঙ্গ পরিচয় জন্মের আগেই জানতে চাননি স্বামী- স্ত্রী দুজনেই।

কিন্তু, আশ্চর্যজনক ঘটনাটি ঘটে হাসপাতালে অপারেশনের টেবিলে। গত বুধবার মাত্র দুই মিনিটে ৫টি সন্তানের জন্ম দিয়ে চিকিৎসকদের চমকে দেন কিম। হাসপাতাল সূত্রের খবর সুস্থ আছেন মা ও তাঁর পাঁচ সন্তান। তবে ওই ৫ সন্তান পুত্র না কন্যা তা জানা যায়নি।