logo

বিখ্যাত যে মানুষদেরকে এলিয়েন মনে করা হয়!

সাদিয়া ইসলাম বৃষ্টি


বিখ্যাত যে মানুষদেরকে এলিয়েন মনে করা হয়!

পৃথিবীর সাথে এলিয়েনদের যোগাযোগের প্রমাণ পাওয়া যায় সেই প্রাচীনকালের নানারকম সভ্যতার কাছ থেকেই। মনে করা হয় এখনো পৃথিবীর বাইরে থেকে আসা এই অতি বুদ্ধিমান প্রাণীরা মানুষকে নানাভাবে প্রভাবিত ও সাহায্য করে চলেছে। পৃথিবীর অনেক কাজকর্মেই রয়েছে তাদের হাত। কিন্তু বাস্তবে এলিয়েনকে দেখেছে কয়জন? যদিও অনেকেই এলিয়েনকে বিশ্বাস করে, কিন্তু বাস্তবে এলিয়েন বলে কি সত্যিই কেউ বা কিছু আছে? অনেকে মনে করেন আছে। আর তারা আছে আমাদের ভেতরেই। শুধু মনে করাই নয়, পৃথিবীর মানুষ এই গোলকের কিছু বিখ্যাত মানুষকে এলিয়েন হিসেবেই ধরে নিয়েছে। তবে বিনা কারণে নয়, সুস্পষ্ট কারণেই কিছু বিখ্যাত ব্যাক্তিত্বকে এলিয়েন বলে মনে করেন বিশেষজ্ঞরা। চলুন দেখে আসি এলিয়েন তকমাপ্রাপ্ত সেই বিখ্যাত মানুষগুলোকে (এলিয়েনকে!)।

১. রায়ান সিক্রেস্ট
একজন মানুষ ঠিক কতটা বা কতক্ষণ কাজ করতে পারে? ১৫ ঘন্টা? ২০ ঘন্টা? কিংবা নাহয় ২৪ ঘন্টাই ধরুন! কিন্তু তারকা রায়ান সিক্রেস্ট তারচাইতেও বেশি সময় কাজ করেন। অবাক হচ্ছেন তো? তাহলে শুনে নিন রায়ানের কাজের তালিকা। ১ টা নয়, ২ টা নয়, ৩ টা নয়। রায়ান কাজ করেন প্রায় ২০ টি জায়গায় (হাফিংটনপোস্ট)। এবার বলুন তো, দিনে ২০ টি জায়গায় একসাথে কাজ সামাল দেওয়া কি করে সম্ভব? মানব নয়, বরং অতিমানব হলেই একমাত্র সম্ভব এটা। আর তাই মনে করা হয় রায়ান আসলেই তাই। ফলাফল হিসেবে আপনি যেদিকেই তাকান না কেন রায়ানকে দেখতে বাধ্য!

২. বারাক ওবামা
পৃথিবীর বহু মানুষের রক্ত সরীসৃপ প্রজাতির এক ধরনের এলিয়েন থেকে যুগে যুগে বর্তমান অব্দি চলে এসেছে বলে মনে করেন বিশেষজ্ঞরা। প্রমাণ হিসেবে রয়েছে সুমেরিয়ান কিছু তথ্যাবলী। যেখানে বলা হয় সরীসৃপের মতন দেখতে এক প্রজাতির এলিয়েনের আধিপত্যের কথা। আর সেই রক্তের বংশধর হিসেবে গুনতে গেলে তার ভেতরে বর্তমান আমেরিকার প্রসিডেন্ট বারাক ওবামাও পড়ে যান বলে মনে করেন অনেকে (আর্কচুরি)। বিশেষজ্ঞদের এই ধারণাকে আরো খানিকটা বাড়িয়ে দিয়েছে ছোটখাটো কিছু ব্যাপার। এই যেমন বারাক ওবামার হারানো পরিচয়পত্র। এছাড়াও ওবামার কথা বলা বা মাথা নাড়ানোর ভঙ্গীর মাধ্যমেও অনেকটা অস্বাভাবিকতা খুঁজে পান সবাই তার ভেতরে। অনেকে মনে করেন যে প্রেসিডেন্ট বারাক ওবামা আবহাওয়া নিয়ন্ত্রণ করতে পারেন। যতবারই প্রেসিডেনট কোন লজ্জাজনক অবস্থার মুখে পড়েন, বা পড়েন কোন সমস্যায়, সাথে সাথেই কোন একটা বড় ধরনের প্রাকৃতিক দুর্যোগ দেখা দেয় আর পুরো পরিস্থিতিকে ওবামার অনুকূলে এনে দেয়। আর বারবার তার সাথে ঘটে যাওয়া এই ঘটনার কারণেই অনেকেই বারাক ওবামাকে আবহাওয়া নিয়ন্ত্রণকারী মানুষের তালিকায় ফেলে দেন। কিংবা হয়তো জাদুকরের তালিকাতেও!

৩. ব্রিটেনের রাজপরিবার
তত্ত্বটি বিবিসি প্রতিবেদক ডেভিড ইসকের দেওয়া। তার মতে বারাক ওবামা, জর্জ বুশ এবং ব্রিটিশ রাজপরিবারের সদস্য- এদের সবাই সরীসৃপ প্রজাতির ভীনগ্রহবাসী। যারা ধীরে ধীরে পুরো মানবতাকে নিয়ন্ত্রণ করতে চলেছে। প্রিন্স ডায়ানার এক গুপ্তশ্রোতার কাছ থেকে থেকে জানা যায় ডায়ানা গোপনে স্বীকার করেছিলেন যে তাদের পুরো পরিবার ভীনগ্রহের। তারা আলফা ড্রাকোনিস থেকে এসেছে। কিন্তু ঠিক কতদিন আগে তা জানা যায়নি। আর কেবল এরাই নয়, এদের ছড়িয়ে দেওয়া সদস্যরাও বর্তমানে রয়েছে পৃথিবীর সবখানে। পাগলের প্রলাপ? কে জানে! হয়তো, হয়তো না!

৪. নিকোলা টেলসা
ঠিক ধরেছেন, পৃথিবীতে এখন অব্দি জন্ম নেওয়া মানুষের ভেতরে সবচাইতে বুদ্ধিমান এই মানুষটিকেও এলিয়েন বলে মনে করেন সবাই। আর তার কারণ হচ্ছেন নিকোলা নিজেই। তিনি নিজেই নিজেকে ভেনাস থেকে পৃথিবীতে আসা এলিয়েন বলে দাবী করেন ( ব্রোবাইবেল )। এই ধারণা থেকেই এই পাগল বিজ্ঞানী ঝুঁকে পড়েন ভেনাসের সাথে যোগাযোগ তৈরি করার একটি পথ খুঁজতে। তবে শেষ অব্দি কতটা যে সফল হয়েছিলেন তিনি সেটা আর জানা যায়নি। তবে সফল হোন আর না হোন, নিজের অস্বাভাবিক বুদ্ধিমত্তা দিয়েও অনেকটাই অন্যদের কাছে নিজের এলিয়েন হবার বিশ্বাসযোগ্যতা প্রমাণ করেছিলেন নিকোলা।

লিখেছেন- সাদিয়া ইসলাম বৃষ্টি