logo

ভারত-পাকিস্তান লড়াই ২৭ ফেব্রুয়ারি

ভারত-পাকিস্তান লড়াই ২৭ ফেব্রুয়ারি

ঢাকা, ২৮ জানুয়ারী- ক্রিকেট মাঠে পাকিস্তান-ভারত মুখোমুখি মানেই রাজ্যের উত্তেজনা আর বাড়তি রোমাঞ্চ। দুই দেশের রাজনৈতিক বৈরিতার প্রভাব পড়ে ২২ গজের কমব্যাট জোনে। হোক সেটা ক্রিকেটের যেকোন ফরম্যাটেই। কিছুদিন আগেও দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে অনেক কথাই হয়েছে। শেষ পর্যন্ত হালে পানি পায়নি। হয়নি তাদের মধ্যেকার ক্রিকেট সিরিজ। তবে বাংলাদেশে অনুষ্ঠেয় টি২০ ফরম্যাটের এশিয়া কাপ রোমাঞ্চের উপলক্ষ্য বয়ে এনেছে। যেখানে খেলবে ভারত-পাকিস্তান।

ইতোমধ্যে ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এশিয়া কাপের সূচি চূড়ান্ত করা হয়েছে। ২৪ ফেব্রুয়ারী প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। তবে ভারত-পাকিস্তান মহারণের ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৭ ফেব্রুয়ারী। ম্যাচটি অনুষ্ঠিত হবে মিরপুর শেরে-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

এদিকে এশিয়া কাপের পর ভারতে অনুষ্ঠেয় টি২০ বিশ্বকাপেও মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। আইসিসির পক্ষ থেকে কোন দল কোন গ্রুপে থাকবে তা ড্রয়ের মাধ্যমে বেছে নেয়া হয়েছে। আর সেই ড্রয়ের মাধ্যমেই জানা গেছে আগামী ১৯ মার্চ ধর্মশালায় হবে পাক-ভারত মহারণ।

আসন্ন এশিয়া কাপে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে ভারত, পাকিস্তান ও শ্রীলংকা। বাছাই পর্ব ডিঙিয়ে আসবে আরও একটি দল। সব মিলিয়ে পাঁচ দলের অংশগ্রহণে হবে টি২০ ফরম্যাটে প্রথমবারের মতো এশিয়া কাপ। লিগ পদ্ধতিতে সব দলই সবার সঙ্গে খেলবে একটি করে ম্যাচ। পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দুটি দল ফাইনাল খেলবে আগামী ৬ মার্চ।