logo

ফের নাইজেরিয়ায় আত্মঘাতী হামলা, মৃত ১০

ফের নাইজেরিয়ায় আত্মঘাতী হামলা, মৃত ১০

আবুজা, ২৮ জানুয়ারি- ফের আত্মঘাতী হামলা নাইজেরিয়ায়। মৃত্যু হল ১৩ জনের। গুরুতর আহত কমপক্ষে ৩০ জন। নাইজেরিয়ার চিবক শহরে এদিন হামলাটি ঘটে এবং এই শহরেরই ২০০ জন স্কুলছাত্রীকে বোকো হারাম অপহরণ করেছিল বলে পুলিশ জানায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার দুপুর ১১টা নাগাদ উত্তর নাইজেরিয়ার চিবক শহরে পরপর দুটি আত্মঘাতী বিস্ফোরণ ঘটে। বাজারের সামনে বিস্ফোরণ ঘটায় প্রাণ যায় নিরীহ মানুষের। চিবকের পুলিশ আধিকারিক আআয়ুবা চিবক জানান, বোর্ণোর প্রাণকেন্দ্র হল চিবক শহর। আশপাশের গ্রাম থেকে ব্যবসায়ীরা এই শহরের বাজারে দোকান বসায়। সেই বাজারের কাছেই পরপর দুটি আত্মঘাতী বিস্ফোরণ ঘটে। এদিনের বিস্ফোরণে তিনজন আত্মঘাতী বোমারু ব্যবহৃত হয়েছিল।

তবে তৃতীয় বোমারুকে ধরা গিয়েছে বলে জানান আয়ুবা। ঘটনার বৃত্তান্ত দিয়ে তিনি বলেন, প্রথম আত্মঘাতী বোমারু চেকপয়েন্টের কাছে বিস্ফোরণটি ঘটায়। তারপর দ্বিতীয় বোমারু একেবারে বাজারের ভিতর বিস্ফোরণ ঘটায়। পরের বিস্ফোরণটিও মার্কেটৈর অদূরে একটি এলাকায় হওয়ার পরিকল্পনা করেছিল তৃতীয় বোমারু। 

তবে বিস্ফোরণ ঘটানোর আগেই ২০০ জন স্কুল ছাত্রীকে অপহরণের ভুল সে বুখতে পারে এবং নিজের দেহের বিস্ফোরকগুলি নিষ্ক্রিয় করে দেয়। তবে দুটি বিস্ফোরণে ১৩ জনের মৃত্যু হয়েছে এবং ৩০ জন আহত হয়েছে বলে জানান আয়ুবা। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।