logo

হোয়াটসঅ্যাপ থেকেই ফেসবুকিং!

হোয়াটসঅ্যাপ থেকেই ফেসবুকিং!

আপনি কি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করেন? আবার জনপ্রিয় মাসেজিং সার্ভিস হোয়াটসঅ্যাপসও? তাহলে আর চিন্তা নাই। আপনাকে আলাদা করে আর ফেসবুক ও হোয়াটসঅ্যাপসে ঢোকার প্রয়োজন পড়বে না। কারণ কিছু দিনের মধ্যেই হোয়াটস্অ্যাপে এসে যাবে এমন এক ফিচার, যার মাধ্যমে ফেসবুকের ডাটা ইনস্ক্রিপ্ট করে নেয়া যাবে এখানেই! ফলে, আলাদা করে আর ফেসবুকে লগইন করার দরকার পড়বে না।

তবে, এভাবে একসঙ্গে দু'টো মাধ্যম ব্যবহারের পুরোটাই নির্ভর করছে আপনার মর্জির ওপর! এই ফিচার ব্যবহার করাটা বাধ্যতামূলক নয় বলেই জানানো হয়েছে হোয়াটস্অ্যাপের পক্ষ থেকে। সম্প্রতি এই নতুন ফিচারসহ হোয়াটস্অ্যাপের চেহারা কেমন হতে চলেছে, এর একটা স্ক্রিনশট ফাঁস হয়ে গিয়েছে বাজারে। তার ভিত্তিতেই পাওয়া গিয়েছে এই তথ্য।

শুনে অবাক লাগলেও টেক-স্যাভিদের বক্তব্য, এমনটা না কি হওয়ারই ছিল! ২০১৪ সালে ১৯ বিলিয়ন ডলারে ফেসবুক কিনে নিয়েছিল হোয়াটস্অ্যাপ সংস্থা। ফলে, পরবর্তী পদক্ষেপ হিসেবে ফেসবুক খবরদারি করবে হোয়াটস্অ্যাপের উপরে- এমনটাই ধরে রেখেছিলেন সবাই!

তবে, ফেসবুক সেটা করছে না। বরং, সমানে সমানে ভাগ করে নিচ্ছে তার আর হোয়াটস্অ্যাপের ডেটা। শোনা যাচ্ছে, ফেসবুকের মাধ্যমেও না কি হোয়াটস্অ্যাপ করা যাবে! দেখা যাক! আর কিছু দিনের মধ্যেই তো নতুন ফিচার এসে যাচ্ছে মুঠোর মধ্যে।